ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

তৌহিদ হৃদয়কে দলে পেয়ে রোমাঞ্চিত নাফিসা কামাল

তৌহিদ হৃদয়কে দলে পেয়ে রোমাঞ্চিত নাফিসা কামাল

জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে গতকাল রোববার রাজধানীর একটি হোটেলে হয়ে গেল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের প্লেয়ার্স ড্রাফট। প্রায় সাড়ে ৬০০ দেশি বিদেশি ক্রিকেটারের মধ্যে থেকে খেলোয়াড় পছন্দ করে দল সাজিয়েছে সাত ফ্র্যাঞ্চাইজি। বিপিএলের অন্যতম ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চারবারের চ্যাম্পিয়ন দলটি তাদের তিনবারের শিরোপা জয়ী অধিনায়ক ইমরুল কায়েসকে আবারো দলে ভিড়িয়েছে।

পাশাপাশি ইনফর্ম ব্যাটার তৌহিদ হৃদয়কে ড্রাফট থেকে দলভুক্ত করেছে তারা। সাম্প্রতিক সময়েও রানের মধ্যেই আছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেই সাড়া ফেলা এই ব্যাটারকে দলে ভেড়াতে পেরে উচ্ছ্বসিত কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গতকাল রোববার বিপিএলের ড্রাফট শেষে দলটির মালিক নাফিসা কামাল বলেন, ‘দলটা আলহামদুলিল্লাহ খুবই ভালো হয়েছে। যেহেতু ড্রাফটের আগে আমরা কিছুটা কাজ করতে পেরেছি বিদেশি ক্রিকেটারদের নিয়ে। আমাদের পছন্দ এবং তৃপ্তি অনুযায়ী আমরা অনেক খেলোয়াড় নিতে পেরেছি। বেশিরভাগই পুরোনো খেলোয়াড়, হাতেগোনা এক-দুইজন নতুন আসবে যেমন ইফতিখার, জামান খান। বাকি সবাই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অনেক পুরোনো খেলোয়াড়, তারা তাদের পরিবারে ফিরছে।’ তিনি বলেন, ‘নতুন খেলোয়াড় যাদের নিয়ে দল করেছি যেমন, তাওহীদ হৃদয়কে নিয়ে আমি খুবই রোমাঞ্চিত। আমাদের যেটা সংস্কৃতি বিদেশিরা অভিজ্ঞ হয় অনেক, অভিজ্ঞ টি-টোয়েন্টি খেলোয়াড় আর স্থানীয়রা তরুণ, চ্যালেঞ্জিং, নতুন খেলোয়াড়। ওই কম্বিনেশনটা আমাদের জন্য কাজ করে।’ এবারের আসরে চ্যাম্পিয়নের স্বপ্ন নিয়ে মাঠে নামবে কিনা কুমিল্লা, এমন প্রশ্নের জবাবে ফ্র্যাঞ্চাইজিটির মালিক বলেন, ‘আমাদের দেখে কি মনে হয়, অন্য কোনো প্রত্যাশা থাকতে পারে কখনও? এখন থেকেই চিন্তা করছি কখন আপনাদের সঙ্গে দেখা হবে মাঠে ফাইনালের দিন ট্রফি নিয়ে, ইনশাআল্লাহ।’ গত বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের জার্সিতে আলো ছড়িয়েছিলেন তাওহীদ হৃদয়। এরপরেই জায়গা করে নিয়েছেন জাতীয় দলে।

হয়ে উঠেছেন মিডল অর্ডারের নির্ভরযোগ্য তারকা। এবার অবশ্য সিলেটে নেই হৃদয়। দল পালটে এবার এসেছেন বিপিএলের সফলতম দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সে। এবিষয়ে তৌহিদ হৃদয় বলেন, ‘খারাপ লাগা না, হয়ত একটু মিস করেছিলাম। পেশাদার ক্রিকেটার হিসেবে সবসময় আপনাকে একটা জায়গায় না একটা জায়গায় যেতেই হবে। আমিও ভালো একটা সুযোগ পেয়েছি চ্যাম্পিয়ন দলে। এই সুযোগটা আমি অবশ্যই কাজে লাগানোর চেষ্টা করব।’ এবার কুমিল্লা রীতিমত তারকায় ঠাসা এক দল। এ প্রসঙ্গে এই টাইগার ক্রিকেটার, ‘আমি মনে করি যে এরকম বড় দলে খেলতে পারাটাও ভাগ্যের ব্যাপার এবং সেই সঙ্গে এখানে পারফর্ম করাটাও একটু চ্যালেঞ্জিং। আর যেহেতু ধারাবাহিক, এখানে চ্যাম্পিয়নশিপের একটা ব্যাপার আছে। সবসময় আমরাও এভাবে চেষ্টা করব যাতে এটা ধরে রাখতে পারি।’ দলের মালিক এবং প্রধান কোচের ডাকে ড্রাফট অনুষ্ঠানে ছুটে আসেন হৃদয়, ‘আমি এসেছি আপু (নাফিসা কামাল) আমাকে কল করেছিলেন, সালাহউদ্দিন স্যার কল করেছিলেন। এর আগে কখনও আসা হয়নি এবারই প্রথম একটা অভিজ্ঞতা হলো। আপুর জন্য প্রথম ছিল, আমার জন্যও প্রথম ছিল, উপভোগ করেছি। এখানকার পরিবেশটা সুন্দর, ভালো লেগেছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত