ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

‘সাকিব-তামিম তো বাচ্চা না, বাচ্চার বাপ’

‘সাকিব-তামিম তো বাচ্চা না, বাচ্চার বাপ’

দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। আগামী ৫ অক্টোবর ভারতের মাটিতে পর্দা উঠবে বৈশ্বিক এই মহাযজ্ঞের। আইসিসির এই মেগা টুর্নামেন্ট শুরু হতে কেবল বাকি আর ৯ দিন। এজন্য আর মাত্র কয়েক ঘণ্টা পরই বাংলাদেশ দলের ১৫ সদস্যের বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করা হবে। কিন্তু বিশ্বকাপের দল ঘোষণার ঠিক আগ মুহূর্তে উত্তাল দেশের ক্রিকেটাঙ্গন।

গতকাল বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশ্যে এসেছে টাইগার দুই সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবালের দ্বন্দ্ব। এই দ্বন্দ্বের মধ্যেই দুই পক্ষের ভক্ত-সমর্থকদের মধ্যে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা। আসন্ন বিশ্বকাপের আগে এমন ঘটনা প্রকাশ্যে আসতেই বেশ বিপাকে পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিছুদিন পরপরই সাকিব-তামিম দ্বন্দ্বে দেশের গণমাধ্যমে মাথাচাড়া দিয়ে উঠে। এক সময়ের দুই বন্ধুর দ্বিমুখী আচরণের খবর ফলাও করে প্রচার হয়। তাদের এই সম্পর্কে ঠিক করতে অনেক চেষ্টাই করেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক খালেদ মাহমুদ সুজন। কিন্তু তার সেই চেষ্টা সবসময় বৃথাই হয়েছে। বাংলাদেশ দলের সবচেয়ে আস্থার দুই নাম সাকিব ও তামিম। নতুন প্রজন্মের ক্রিকেটাররা তাদের আদর্শ মেনেই ক্রিকেট ক্যারিয়ার শুরু করেন। তাই তো বিশ্বকাপের আগে আবার এমন খবরে বেশ বিরক্তই হয়েছেন সুজন।

দেশের এক ক্রীড়া সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘সাকিব তামিম দ্বন্দ্ব এটা সবাই জানে। তারা তো বাচ্চা না; এখন তারা বাচ্চার বাপ।’ বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটির প্রধান এই কর্তার ভাষ্য মতে, এই সম্পর্ক ড্রেসিংরুম এবং মাঠে সবসময় নরমালই থাকে।

তাই এখন আর এই দ্বন্দ্ব সমাধানের চেষ্টা করেন না তিনি। এ সম্পর্কে তিনি আরো বলেন, আমি অনেক চেষ্টা (বিরোধ নিষ্পত্তি) করেছি, কিন্তু হয়নি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত