ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিশ্বকাপ বাছাইয়ে আংশিক দল ঘোষণা বাংলাদেশের

বিশ্বকাপ বাছাইয়ে আংশিক দল ঘোষণা বাংলাদেশের

বিশ্বকাপ খেলতে কয়েকদিন আগেই ভারতে গেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বিশ্বকাপ ক্রিকেটের ঢামাডোলের মধ্যেই হবে ২০২৬ ফুটবল বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফ ম্যাচ।

আগামী ১২ অক্টোবর মালদ্বীপের মালেতে প্রথম লেগ ও ১৭ অক্টোবর ঢাকার কিংস অ্যারেনায় অনুষ্ঠিত হবে দুই লেগের বাংলাদেশ-মালদ্বীপের হোম অ্যান্ড অ্যাওয়ে ম্যাচ। এই দুই ম্যাচের জন্য গত শুক্রবার জাতীয় দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা ১৫ জনের নাম প্রকাশ করেছেন। ২ অক্টোবর বসুন্ধরা কিংসের এএফসি কাপের ম্যাচ রয়েছে। সেই ম্যাচের পর কিংসের ফুটবলারদের নাম প্রকাশ করবেন জাতীয় দলের কোচ।

শুক্রবার বাফুফের জাতীয় দল কমিটির অনলাইন সভার পর ক্যাবরেরার ১৫ জনের জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ডিফেন্ডার শাকিল হোসেন, মিডফিল্ডার জায়েদ আহমেদ ও ফরোয়ার্ড আরমান ফয়সাল। তিন ফুটবলারের মধ্যে দুইজনই গত মৌসুমে অবনমিত হওয়া আজমপুর ফুটবল ক্লাবের। আকস্মিকভাবে আজমপুরের জায়েদ ও আরমান বিশ্বকাপ বাছাইয়ের প্রাথমিক দলে সুযোগ পেয়েছেন। আজ বিকেলে প্রাথমিক দলে ডাক পাওয়া ১৫ জন ফুটবলার রিপোর্ট করবেন। এর পরদিন থেকে শুরু হবে অনুশীলন।

২ অক্টোবর কিংসের এএফসি কাপের ম্যাচের পর বাকি খেলোয়াড়দের নাম প্রকাশ করবেন কোচ। ৪ অক্টোবর থেকে পূর্ণাঙ্গ অনুশীলন শুরু হবে। বিশ্বকাপ বাছাইয়ের পে�অফে বাংলাদেশ জিততে ব্যর্থ হলে মূল বাছাই খেলতে পারবে না। ২০১৮ সাল থেকে বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাই একসঙ্গে হচ্ছে। মালদ্বীপকে পরাজিত করতে ব্যর্থ হলে আগামী দেড় বছর ফিফা ফ্রেন্ডলি ছাড়া তেমন খেলার সুযোগ পাবে না বাংলাদেশ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত