হচ্ছে না বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান!

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

প্রথা অনুযায়ী প্রতি বিশ্বকাপে মাঠের লড়াই শুরু হওয়ার আগেই হয়ে থাকে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। ভারতে অনুষ্ঠেয় ২০২৩ বিশ্বকাপও তার ব্যতিক্রম ছিল না। কিন্তু শেষ মুহূর্তে হচ্ছে না বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান! তার পরিবর্তে ভারত-পাকিস্তান মহারণের আগে কিংবা বিশ্বকাপ শেষে জমকালো আয়োজনের কথা ভাবছে আয়োজক বোর্ড, ক্রিকেট কন্ট্রোল বোর্ড অব ইন্ডিয়া (বিসিসিআই)।

এমন খবর দিয়েছে ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যম। বিসিসিআইয়ের এমন অদ্ভুত ভাবনার কথা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ। গত মঙ্গলবার এক প্রতিবেদনে বিষয়টি জানায় জি নিউজ। আজ আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হওয়ার কথা ছিল উদ্বোধনী অনুষ্ঠানের। ৫ অক্টোবর নরেন্দ্র মোদী স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে লড়বে আগের বারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রানার্সআপ নিউ জিল্যান্ড। ১৪ অক্টোবর এই মাঠে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।

একই মাঠে ফাইনাল হবে ১৯ নভেম্বর। ভারত-পাকিস্তান ম্যাচের আগে কিংবা বিশ্বকাপ শেষে এই মাঠে অনুষ্ঠান করার কথা ভাবছে বিসিসিআই। গত কয়েক দিন ধরে ভারতীয় গণমাধ্যমে আলোচনা চলছিল উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে। রনবীর সিং, তামান্না ভাটিয়া, আরজিত সিং ও আশলা ভোসলের মতো কিংবদন্তি শিল্পিদের পারফর্ম করার কথা ছিল। এছাড়া ফায়ার ওয়ার্কসসহ বর্ণিল লেজার শো হওয়ার কথাও ছিল। উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে ধোঁয়াশা তৈরি হলেও নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আজ হবে ক্যাপ্টেনস ডে। কেবল ১০ দলের অধিনায়ককেই পরিচয় করিয়ে দেয়া হবে। এর বাইরে বিস্তারিত আয়োজনের পথে হাঁটবে না বিসিসিআই।