ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাংলাদেশকে আইসিসির জরিমানা

বাংলাদেশকে আইসিসির জরিমানা

আফগানিস্তানের বিপক্ষে জয়ের পর ইংল্যান্ডের কাছে হেরেছে বাংলাদেশ দল। ইংলিশদের ৩৬৫ রানের জবাবে ২২৭ রানেই গুটিয়ে যায় টাইগাররা। জয়ের ক্ষত শুকাইতে না শুকাইতেই আবারো দুঃসংবাদ পেল সাকিব বাহিনী।

ইংল্যান্ডের বিরুদ্ধে মন্থর বোলিংয়ের জন্য বাংলাদেশ দলকে জরিমানা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। গত মঙ্গলবার হিমাচল প্রদেশের ধর্মশালায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছে ১৩৭ রানের বড় ব্যবধানে পরাজিত হয়েছে বাংলাদেশ।

হারের পাশাপাশি মন্থর বোলিংয়ের কারণে ম্যাচ ফির পাঁচ শতাংশ জরিমানা হয়েছে টাইগারদের। গত ধর্মশালায় নির্দিষ্ট সময়ের মধ্যে নির্ধারিত ৫০ ওভার বল শেষ করতে পারেননি বাংলাদেশ।

১ ওভার কম বল করে সাকিবের দল। তাই আইসিসির নিয়ম অনুযায়ী ম্যাচ ফির পাঁচ শতাংশ জরিমানা গুণতে হয়েছে টাইগারদের। ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথ আইসিসি কোড অব কন্ডাক্টের ২.২২ ধারা অনুযায়ী জরিমানা করেন।

প্রথমে ব্যাটিং করে ডেভিড মালানের ১৪০ রানের বিধ্বংসী শতকে ৯ উইকেটে ৩৬৪ রান সংগ্রহ করে ইংল্যান্ড। বাংলাদেশের হয়ে শেখ মেহেদী ৪টি উইকেট শিকার করেন। জবাবে ৪৮.২ ওভারে ২২৭ রানে গুটিয়ে যায় সাকিব আল হাসানরা। ওপেনার লিটন দাস ৭৬ ও মুশফিকুর রহিম ৫১ রান করেন। রিসি টোপলি সর্বোচ চারটি উইকেট শিকার করেন। ফলে ১৩৭ রানে হারে বাংলাদেশ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত