ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রোনালদিনহো ঢাকায় আসছেন বুধবার

রোনালদিনহো ঢাকায় আসছেন বুধবার

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলতে বাংলাদেশে এসেছিল আর্জেন্টিনা দল। ২০১১ সালে হওয়া সে ম্যাচ খেলতে ঢাকা ঘুরে গেছেন মহাতারকা লিওনেল মেসি। তার একযুগ পরে গত জুলাইয়ে মাত্র ১১ ঘণ্টার সফরে ঢাকায় এসেছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ। এবার বাংলাদেশে আসছেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী সাবেক তারকা ফুটবলার রোনালদিনহো। এক সংক্ষিপ্ত সফরে আগামী বুধবার ঢাকায় পা রাখবেন তিনি। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন কলকাতাভিত্তিক ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত। তিনি জানিয়েছেন, আগামী বুধবার রাতে রাজধানীর র‌্যাডিসন ব্লু হোটেলে একটি ইভেন্টে অংশ নেবেন রোনালদিনহো। ওই অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে আছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন ও বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।

৪৩ বছর বয়সি প্রাক্তন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রোনালদিনহো জাতীয় দলের হয়ে সকল আন্তর্জাতিক শিরোপা জিতেছেন। ২০০২ সালের বিশ্বকাপ উঁচিয়ে ধরার পাশাপাশি তিনি পেয়েছেন কোপা আমেরিকা ও ফিফা কনফেডারেশন্স কাপে চ্যাম্পিয়ন হওয়ার মধুর স্বাদ। এছাড়া, বার্সেলোনা ও এসি মিলানের মতো প্রখ্যাত ইউরোপিয়ান ক্লাবের হয়ে খেলেছেন তিনি। পায়ের জাদুতে মুগ্ধ করেছেন বিশ্বের অগণিত ফুটবলপ্রেমীকে। শতদ্রু আরো জানিয়েছেন, দুই দিনের কলকাতা সফরের পর ১৮ অক্টোবর দুপুর দুইটায় ঢাকায় পৌঁছাবেন রোনালদিনহো। সংক্ষিপ্ত সফর হওয়ায় পরদিন সকাল সকালই বাংলাদেশ ছেড়ে যাবেন তিনি।

এর মাঝে অনুমোদন পাওয়া সাপেক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়েও তিনি যেতে পারেন। গত জুলাইয়ে এমিলিয়ানো মার্তিনেজকেও ঢাকায় এনেছিলেন শতদ্রু। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষকের সেই সফরটি নিয়ে তীব্র সমালোচনা হয়েছিল। কারণ এমিলিয়ানোর সঙ্গে দেশের ফুটবল ভক্তদের মতবিনিময়ের কোনো সুযোগ রাখা ছিল না।

তাছাড়া, সফর শেষে তিনি যখন কলকাতা যাওয়ার উদ্দেশে বিমানবন্দরে ছিলেন, তখন তার সঙ্গে চেষ্টা করেও দেখা পাননি বাংলাদেশ জাতীয় ফঢুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। কারণ, আয়োজকদের কেউ এ বিষয়ে এগিয়ে আসেননি, জামালের সঙ্গে পরিচয় করিয়ে দেননি আর্জেন্টিনার গোলরক্ষককে।

এ নিয়ে তুমুল সমালোচনা হয়েছিলো। চারদিক থেকে ছি! ছি! রব উঠেছিল। বিষয়টা এমিলিয়ানো মার্টিনেজের কানে যাওয়ার পর তিনিও দুঃখিত হন এবং কলতাকা ছাড়ার আগে নিজের স্বাক্ষর করা আর্জেন্টিনার একটি জার্সি পাঠিয়ে দেন জামাল ভূঁইয়ার কাছে। তবে এবার আর তারা ভুল করতে চান না আয়োজকরা। জামাল ভূঁইয়ার সঙ্গে রোনালদিনহোর সাক্ষাতের ব্যবস্থা করবেন বলে জানিয়েয়েছেন তারা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত