বাংলাদেশ সফরে পাকিস্তান দল

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

ছেলেদের বিশ্বকাপের ডামাডোলের মাঝে বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান নারী ক্রিকেট দল। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগামী ২০ তারিখ আসবে তারা। সফর উপলক্ষ্যে গতকাল বৃহস্পতিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দলকে নেতৃত্ব দেবেন নিদা দার। ঘোষিত দলে ১৫ জন ছাড়াও তিনজন রিজার্ভ বা বদলি খেলোয়াড়ও রেখেছে পিসিবি। সিরিজে পাকিস্তান দলে ফিরছেন অভিজ্ঞ ক্রিকেটার ইরাম জাভেদ।

প্রায় এক বছর পর জাতীয় দলে ফিরছেন তিনি। গত মাসে দক্ষিণ আফ্রিকা নারী দলের বিপক্ষে খেলা দল থেকে বাদ পড়েছেন শাওয়াল জুলফিকার এবং সায়দা আরুব। ইনজুরির কারণে পাকিস্তান দলে নেই ফাতিমা সানা। এদিন দুই সিরিজের পূর্ণাঙ্গ সূচিও প্রকাশ করেছে বিসিবি। সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল। তিনটি ওয়ানডে ম্যাচই আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপের অংশ।

২০ অক্টোবর বাংলাদেশে পৌঁছানোর কথা রয়েছে নিদা দারের নেতৃত্বাধীন পাকিস্তান দলের। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে হবে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো। পরে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে উইমেন’স চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি।

টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে পাকিস্তানের বাংলাদেশ সফরের মাঠের লড়াই। মূল সিরিজে নামার আগে ২৩ অক্টোবর দুপুর ২টায় একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। পরে ২৫, ২৭ ও ২৯ অক্টোবর হবে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ তিনটি। সবগুলো ম্যাচ শুরু বিকাল সাড়ে ৪টায়। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে যথাক্রমে ৪, ৭ ও ১০ নভেম্বর। সকাল সাড়ে ৯টায় শুরু খেলা। পাকিস্তান স্কোয়াড : নিদা দার (অধিনায়ক), আলিয়া রিয়াজ, বিসমাহ মারুফ, ডায়ানা বেগ, ঘুলাম ফাতিমা, ইরাম জাভেদ, মুনিবা আলী (উইকেটরক্ষক), নাজিহা আলভি (উইকেটরক্ষক), নাসরা সুন্ধু, নাটালিয়া পারভাইজ, সাদাফ শামাস, সাদিয়া ইকবাল, সিদরা আমিন, উম্মে হানি এবং ওয়াহিদা আক্তার। রিজার্ভ- আম্বার কায়নাত, ওমাইমা সোহেল এবং সিদরা নেওয়াজ।