বিশ্বকাপে ভুয়া টিকিট বিক্রির সময় গ্রেপ্তার চার

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই অন্যরকম উত্তেজনা। দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের মধ্যকার খেলাগুলো ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় দ্বৈরথগুলোর মধ্যে অন্যতম। তবে বৈশ্বিক কোনো টুর্নামেন্ট ছাড়া দুই দলের মহারণ দেখার সুযোগ নেই। তাই কালেভদ্রে আসা দুই দলের ম্যাচ ঘিরে সমর্থকদের মধ্যে তুমুল উত্তেজনা বিরাজ করে। মাঠের লড়াই ছাপিয়ে যার ঢেউ আছড়ে পড়ে দর্শকদের মধ্যেও। আরো একবার সেই রোমাঞ্চের অপেক্ষায় ক্রিকেট বিশ্ব। আজ মুখোমুখি হতে যাচ্ছে ভারত ও পাকিস্তান।

হাইভোল্টেজ এই ম্যাচকে সামনে রেখে ইতোমধ্যেই ভক্তদের উন্মাদনা পৌঁছেছে তুঙ্গে। সেই উন্মাদনাকে কাজে লাগিয়ে নিজেদের স্বার্থ হাসিলে নেমেছে একটি চক্র। তারা নেমেছেন ম্যাচের ভুয়া টিকিট বিক্রি করতে। বিশ্বকাপের ভারত-পাকিস্তানের ম্যাচের ভুয়া টিকিট বিক্রি করতে গিয়ে আটক হয়েছেন চার ভারতীয়। টিকিট বিক্রির সময় গুজরাট পুলিশ হাতেনাতে আটক করে এই চার জালিয়াতিকে। পুলিশের বরাত দিয়ে জানা গেছে এই সংঘটি টিকিট কালোবাজারির সঙ্গে জড়িত লম্বা সময় ধরে।

সবার বয়সই ২১ বছরের কম। জানা গেছে প্রথমে ভারত-পাকিস্তান ম্যাচের একটি টিকিট কেনেন তারা। এরপর বিশেষ স্ক্যানারের মাধ্যমে ছাপানো হয়েছে আরো ২০০টি টিকিট। এই ভুয়া টিকিটগুলো তারা এক একটি বিক্রি করেছে ২ থেকে ২০ হাজার রুপিতে।

এদিকে আহমেদাবাদের হোটেল ভাড়া এই হাইভোল্টেজ ম্যাচকে কেন্দ্র করে ইতোমধ্যেই বেড়েছে কয়েক গুণ। হোটেলে জায়গা না হওয়ায় অনেক ক্রিকেটভক্ত তো হাসপাতালেই রুম বুকিং দিচ্ছেন এক রাতের জন্য। হোটেলের পর্যাপ্ত ব্যবস্থা করতে না পারায় বিকল্প ব্যবস্থা চালু করেছে ভারত সরকার। আহমেদাবাদে রাত না কাটিয়েই ম্যাচ দেখার সুযোগ করে দিতে গত শুক্রবার চালু হয়েছে বিশেষ ট্রেন সার্ভিস।