ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আজ থেকে জাতীয় সাঁতার প্রতিযোগিতা শুরু হচ্ছে

আজ থেকে জাতীয় সাঁতার প্রতিযোগিতা শুরু হচ্ছে

দেশব্যাপী ৫২ দলের প্রায় সাড়ে পাঁচশ’ জন সাঁতারুর অংশগ্রহণে আজ থেকে শুরু হচ্ছে ম্যাক্স গ্রুপ জাতীয় সাঁতার, ডাইভিং এবং ওয়াটারপোলো প্রতিযোগিতা।

মিরপুর সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে অনুষ্ঠেয় টুর্নামেন্টে পুরুষ ও মহিলা দুই বিভাগে ১৯টি করে ইভেন্ট থাকছে। এছাড়া পুুরুষ বিভাগে ডাইভিংয়ে তিনটি এবং ওয়াটারপোলো ইভেন্টও রয়েছে। প্রতিযোগিতার উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

শনিবার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনে (বিওএ) অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ।

তিনি আরো জানান, বিভাগীয় ক্রীড়া সংস্থা, জেলা ক্রীড়া সংস্থা, সুইমিং ক্লাব, বিকেএসপি, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমানবাহিনী, বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার ও বর্ডার গার্ড বাংলাদেশসহ ৫২টি দলের ৫৫০ জন সাঁতারু প্রতিযোগিতায় অংশ নেবেন।

সাঁতারে ৩৮টি, পুরুষ বিভাগে ডাইভিংয়ে ৩টি এবং ওয়াটারপোলো ১টি ইভেন্ট রয়েছে এবারের জাতীয় প্রতিযোগতা।

বিজয়ী সাঁতারুদের স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক প্রদান করা হবে। দলগত চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে ট্রফি দেয়া হবে। এছাড়াও সেরা সাঁতারু পুরুষ ও মহিলাকে ট্রফি প্রদান করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সহ-সভাপতি আবদুল হামিদ, কোষাধ্যক্ষ রেজাউল হোসেন বাদশা ও যুগ্ম সম্পাদক সেলিম মিয়া ও ম্যাক্স গ্রুপের প্রতিনিধি ইব্রাহিম খলিল পলাশ এবং নৌবাহিনীর প্রতিনিধি কমান্ডার বদরুদ্দোজা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত