কোহলির জার্সি নিলেন বাবর ক্ষেপে আগুন আকরাম

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচে সবার নজর ছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বি দেশের দুই তারকা বিরাট কোহলি ও বাবর আজমের উপর। ভারত-পাকিস্তানের রাজনীতি কিংবা ক্রিকেট ম্যাচ নিয়ে তুমুল উন্মাদনা-উত্তেজনা থাকলেও মাঠের বাইরে বাবর কোহলিদের বরাবরই উষ্ণ সম্পর্কে দেখা মিলেছে। আহমেদাবাদে ম্যাচ শেষেও দেখা গেল একই চিত্র। কোহলি প্রথমে শাদাব খান ও বাবরের সঙ্গে কথা বলছিলেন। এরপর বাবরকে নিজের একটি জার্সি উপহার দেন কোহলি।

ব্যাপারটা ভালো লাগেনি সাবেক পাকিস্তানি অধিনায়ক ওয়াসিম আকরামের। লড়াইয়ে পাকিস্তানকে বড় ব্যবধানে হারায় ভারত। ম্যাচ শেষে নিজের অটোগ্রাফ সম্বলিত একটি জার্সি বাবরকে উপহার দেন কোহলি। এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভারতের কাছে এমন হারের পর বাবরের জার্সি নেওয়া মোটেই পছন্দ হয়নি আকরামের। মূলত এমন লজ্জাজনক হারের পর কোহলি-বাবরের এমন প্রকাশ্য-সাক্ষাৎ উচিত নয় বলে স্থানীয় সংবাদমাধ্যমে মন্তব্য করেছেন আকরাম, ‘মাঠে কোহলির সঙ্গে বাবরের সাক্ষাৎ করাটা ঠিক হয়নি। প্রকাশ্যে দুজনের এভাবে কথা বলার মতো পরিস্থিতি নয় এটা। কোহলি থেকে গোপনে বাবর জার্সি নিতে পারত।’

বিশ্বকাপের শুরুর দুই ম্যাচে ভালোভাবেই জিতেছিল পাকিস্তান। কিন্তু দুই ইনিংসেই সেভাবে রান পাননি অধিনায়ক বাবর। ভারতের কাছে হারলেও ব্যাট হাতে তিনি রান পেয়েছেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে ৫০ রান করেন বাবর। তারপরই মোহাম্মদ সিরাজের বল বুঝতে না পেরে তাকে বোল্ড হয়ে ফিরতে হয়। তিনি আউট হওয়ার পরেই খেই হারায় পাকিস্তান।

মাত্র ৩৬ রানে শেষ ৮ উইকেট হারায় তারা। ১৯১ রানে অল আউট হয়ে যায় পাকিস্তান। অন্যদিকে দল জিতলেও ব্যাট হাতে রান পাননি কোহলি।

পাকিস্তানের বিপক্ষে আগের সাক্ষাতে দারুণ সব ইনিংস থাকলেও এদিন বড় কিছু করতে পারেননি ভারতীয় তারকা। আউট হয়েছেন মাত্র ১৬ রানে। তাতে অবশ্য স্বাগতিকদের ম্যাচ জিততে সমস্যা হয়নি। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান অধিনায়ক রোহিত শর্মা এদিনও ব্যাটে ঝড় তুলেছেন। তার ৮৬ রানে ভর করে ভারত জয়ের বন্দরে পৌঁছে যায় ৭ উইকেট ও ১৯.৩ ওভার হাতে রেখে। অবশ্য আকরাম নাখোশ হলেও সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও ছড়িয়ে পড়ার পর বাবরের প্রশংসা করছেন ভারতের সমর্থকেরা। এই দুই তারকার দেখা হওয়াতে বেশ খুশি তারা। বিশ্বকাপের প্রথম হাইভোল্টেজ ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের দারুণ বোলিংয়ে ৪২.৫ ওভারে ১৯১ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে ৩০.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে টানা তৃতীয় জয়ের বন্দরে পৌঁছে যায় রোহিত শর্মার দল।