ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

‘মিডিয়ার প্রতি আমি শ্রদ্ধাশীল’ দুঃখ প্রকাশ করে লিটন দাস

‘মিডিয়ার প্রতি আমি শ্রদ্ধাশীল’ দুঃখ প্রকাশ করে লিটন দাস

গত রোববার পুনের টিম হোটেলে অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্ম দিয়েছেন লিটন কুমার দাস। নিরাপত্তাকর্মী ডেকে টিম হোটেল থেকে সাংবাদিকদের বের করে দেয়ার অভিযোগ উঠে এই ওপেনারের বিরুদ্ধে।

অনাকাঙ্ক্ষিত সেই ঘটনায় সমালোচনার মুখে দুঃখ প্রকাশ করলেন লিটন। একই সঙ্গে জানালেন, গণমাধ্যমের প্রতি তিনি বরাবরই শ্রদ্ধাশীল। গত সোমবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে একটি পোস্ট দিয়েছেন লিটন। সেখানে বাংলাদেশের ক্রিকেটের এগিয়ে চলার পথে দেশের গণমাধ্যমকর্মীদের অবদানের কথাও স্বীকার করেছেন তিনি। ‘গতকাল টিম হোটেলে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। আসলে আমি বুঝতে পারিনি সেখানে এত গণমাধ্যমকর্মীদের অবস্থান ছিল। হুট করে ঘটে যাওয়া ঘটনার জন্য আমি দুঃখ প্রকাশ করছি। মিডিয়ার প্রতি আমি বরাবরই শ্রদ্ধাশীল। বাংলাদেশ ক্রিকেট এগিয়ে যাওয়ার পেছনে গণমাধ্যমকর্মীদের অবদান অনস্বীকার্য।’ চেন্নাই থেকে পুনেতে পৌঁছে বাংলাদেশ দল অবস্থান করছে পাঁচ তারকাবিশিষ্ট কনরাড হোটেলে। গত রোববার ওই হোটেলেই বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয় বিশ্বকাপ কাভার করতে ভারতে যাওয়া বাংলাদেশের গণমাধ্যমকর্মীদের। আর সেটা ঘটে লিটনের প্রশ্নবিদ্ধ আচরণের কারণে।

অনুশীলন না থাকায় ক্রিকেটারদের দর্শন পেতে বাংলাদেশের গণমাধ্যমকর্মীরা হাজির হন টিম হোটেলে। দুপুরের খাবার খেতে বেরিয়ে তাসকিন আহমেদ, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদরা কুশলও বিনিময় করেন গণমাধ্যমকর্মীদের সঙ্গে। কিন্তু সৌহার্দ্যপূর্ণ সেই পরিবেশ পাল্টে যায় কিছুক্ষণ পরই। আর সেটা লিটন দাসের কারণে। ছাই রঙের হাফপ্যান্ট, কালো স্ট্রাইপ টি-শার্ট ও মাথায় কালো টুপি পড়ে বেরিয়ে আসেন লবিতে। দূর থেকে দেখে তাকে প্রথমে চেনা যায়নি। কাছে আসতেই স্পষ্ট বোঝা যায়। এরপর ক্যামেরার ফ্ল্যাশ খুঁজে নেয় লিটনকে। কিন্তু ডানহাতি ওপেনার হয়ে ওঠেন বিরক্ত। বিশাল দরজা পেরিয়ে লিটন যখন গাড়ির অপেক্ষায় তখন একজন সিকিউরিটিকে ডাক দিয়ে বলে উঠেন, ‘মিডিয়া এখানে কেন? আমার ছবি তুলছে কেন?’ সেখানেই লিটন থামেননি। ভেতরে থাকা ম্যানেজারকে ডেকে আনেন। তার সঙ্গে কথা বলতে দেখা যায়। কি কথা হয়েছে দুজনের তা স্পষ্ট বোঝা যায়নি। তবে এর প্রতিক্রিয়াও কিছুক্ষণের মধ্যেই টের পাওয়া যায়। কয়েকজন নিরাপত্তাকর্মী কাছে এসে বিনয়ের সঙ্গে বলেন, ‘আপনাদের খেলোয়াড় অভিযোগ তুলেছেন। আপনাদের বেরিয়ে যেতে হবে।’ কি অভিযোগ করেছেন তা জানতে চাইলে সরাসরিই তারা উত্তর দিয়েছেন, ‘আপনারা এখানে কেন এসেছেন সেটা নিয়েই তার আপত্তি।’ গণমাধ্যমকর্মীদের নিয়ে অভিযোগ করা রীতিমতো বিস্ময়কর বটে। সেটাও হোটেলের ম্যানেজারকে জানানো আরো বিব্রতকর ঘটনা।

দলের ম্যানেজার, মিডিয়া ম্যানেজার সবাই হোটেলেই উপস্থিত। অন্যান্য ক্রিকেটাররা যেখানে গণমাধ্যমকর্মীদের দায়িত্বটা বুঝে নিজেদের নিরাপদ দূরত্বে রেখে নিজের কাজ করে গেছেন। সেখানে লিটন আতঙ্কিত হয়ে দূর দেশে অনাকাঙ্ক্ষিত এক ঘটনার সৃষ্টি করলেন। এমনিতেই ধারাবাহিকতার বড্ড ঘাটতি তার ব্যাটে। সেখানে মাঠের বাইরে অনভিপ্রেত ঘটনা খেলা করবে তার মাথায়ও। যেখানে ক্রিকেটারদের ক্রিকেট থেকে দূরে থাকতে ছুটি দাওয়াই দেয়া হয়েছে, সেখানে এমন ঘটনা একেবারেই অপ্রত্যাশিত। উল্লেখ্য, আগামী বৃহস্পতিবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। এবার সাকিব আল হাসানদের প্রতিপক্ষ স্বাগতিক ভারত।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত