ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভারত বিশ্বকাপে এবার স্টেডিয়াম বিতর্ক

ভারত বিশ্বকাপে এবার স্টেডিয়াম বিতর্ক

অক্টোবরের পাঁচ তারিখ ভারতে পর্দা উঠেছে আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপের ত্রয়োদশ আসরের। তবে বৈশ্বিক ক্রিকেটের শ্রেষ্ঠত্বের এই আসরে শুরু থেকেই বিতর্ক পিছু নিয়েছে। প্রতিদিনই নতুন বিতর্ক এবং ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) আসরের আয়োজন নিয়ে একের পর এক সমালোচনার মধ্যে এবার নতুন করে বিশ্বকাপের স্টেডিয়াম নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। এবারের বিতর্ক আসে গত সোমবারে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা ম্যাচের ভেন্যু লখনৌর একানা স্টেডিয়াম থেকে।

শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়ার মধ্যকার সোমবারের ম্যাচে হানা দেয় বৃষ্টি। এর আগে পর্যন্ত ম্যাচ চলছিল ভালোই। তবে দমকা বাতাসসহ বৃষ্টি আবহ বদলে দেয় ম্যাচের। বাতাসের কারণে ভেঙে যায় গ্যালারির হোর্ডিং।

এতে অনেক বড় বিপদ হতে পারত। তবে ভারত বিশ্বকাপের আরেকটি সমালোচনার জায়গা খালি গ্যালারি আশীর্বাদই হয়ে দেখা দেয়। না হলে বড় রকমের দুর্ঘটনা দেখত ক্রিকেট দুনিয়া।

এবারের বিশ্বকাপে শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়া সোমবারের আগে কোনো ম্যাচ জেতেনি। তাই দুই দলের কাছেই ম্যাচটি ছিল গুরুত্বপূর্ণ। সেটা বুঝেই কিছুটা দর্শক সমাগম হলো একানা স্টেডিয়ামে। কিন্তু মাঠ যদি ভর্তি থাকত তাহলে এই ম্যাচে বড় দুর্ঘটনা হতে পারত।

ম্যাচের মাঝে একবার বৃষ্টি আসে। তাই বন্ধ ছিল ম্যাচ। পরে শুরু হলেও বেশ জোরে হাওয়া বইছিল। তাতেই ভেঙে যায় হোর্ডিং। অনেক দর্শককে সেই জায়গা থেকে সরে যেতে হল। শ্রীলঙ্কার ইনিংস শেষ হওয়ার পর যা আরও বেড়ে যায়। বাধ্য হয়ে মাইকের মাধ্যমে খেলা দেখতে আসা দর্শকদের সাবধান হওয়ার জন্য ঘোষণা দেওয়া হয়। সেই সময় বেশ জোরে হাওয়া বইছিল। মাঠে ঘোষণা করা হয় সবাইকে উপরের সারি থেকে নিচের সারিতে নেমে আসতে। শেষ পর্যন্ত অবশ্য দুর্ঘটনা ছাড়াই ম্যাচ শেষ হয়েছে। ম্যাচে শ্রীলঙ্কা আগে ব্যাট করে ২০৯ রান করে। জবাবে অস্ট্রেলিয়া ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয়। শ্রীলঙ্কার দুই ওপেনার পাথুম নিশাঙ্কা (৬১) এবং কুশাল পেরেরা (৭৮) ১২৫ রানের জুটি গড়লেও পরের দিকের ব্যাটারেরা আর কেউ তেমন রান পাননি। ফলে ২০৯ রানের বেশি করতে পারেনি শ্রীলঙ্কা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত