সাকিব খেলবেন কি না, সিদ্ধান্ত আজ

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া প্রতিনিধি

জয়ের ধারায় ফেরার মিশনে আজ ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি গড়াবে বাংলাদেশ সময় বেলা আড়াইটায়। বিশ্বকাপের তিন রাউন্ড শেষে সম্পূর্ণ বিপরীতমুখী অবস্থানে দাঁড়িয়ে বাংলাদেশ ও ভারত। একদলের ঝুলিতে টানা তিন জয়, আরেক দলের অর্জন কেবল একজয়। শক্তিমত্তা, সাম্প্রতিক পরিসংখ্যান সবকিছু মিলিয়ে ভারতের চেয়ে বাংলাদেশ বেশ পিছিয়ে। এই ম্যাচ হারলেই সেমিফাইনালে ওঠার রাস্তা আরো কঠিন হয়ে পড়বে টাইগারদের জন্য। ভারতের বিপক্ষে ম্যাচের আগে তাই বেশ সিরিয়াসই দেখা গেল দলকে। গতকাল বুধবার শেষ সময়ের জন্য অনুশীলন করেছে টাইগাররা। তবে এদিনও সাকিব আল হাসানের খেলা নিয়ে কাটেনি শঙ্কা। উঁরুর ইনজুরিতে ভুগছেন টাইগার অধিনায়ক। তবে সাকিব খেলবেন কি না, সে সিদ্ধান্ত হবে ম্যাচের দিন সকালে। সংবাদ সম্মেলনে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেন, ‘সাকিবের অবস্থা ভালো। গতকাল সে নেটে ভালো একটি ব্যাটিং সেশন কাটিয়েছে। ভালো রানিংও করেছে। সে ঠিক আছে।

তার একটি স্ক্যান করানো হয়েছে। রিপোর্ট এখনো হাতে পাইনি। আমরা সেটার অপেক্ষায় আছি। সে অবশ্য অনুশীলনে বোলিং করেনি। ম্যাচের দিন সকালে আমরা তার পর্যালোচনা করবো। তখন হয়তো তার বিষয়ে সিদ্ধান্ত নিতে পারব।

তবে তার বিষয়ে আমরা কোনো ঝুঁকি নেব না।’ ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে আরো একবার হাসপাতালে গিয়েছেন সাকিব আল হাসান। গণমাধ্যমের খবর, দ্বিতীয়বারের মতো স্ক্যান করাতে হাসপাতালে নেয়া হয়েছে টাইগার কাপ্তানকে। নিউজিল্যান্ড ম্যাচে মাংসপেশিতে চোট পেয়েছিলেন তিনি।