ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জোড়া রেকর্ডে জয় আর্সেনালের

জোড়া রেকর্ডে জয় আর্সেনালের

উয়েফা চ্যাম্পিয়নস লীগে এক ম্যাচ পর জয়ে ফিরল আর্সেনাল। গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে লা লিগার দল সেভিয়াকে ২-১ গোলে হারালো প্রিমিয়ার লীগের দলটি। গত মঙ্গলবার র‌্যামন সানচেজ স্টেডিয়ামে পাওয়া এই জয়ে জোড়া রেকর্ড হয়। প্রতিপক্ষের মাঠে ম্যাচের ৪৫+৩তম মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। গানারদের লিড এনে দেয়া গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল মার্তিনেল্লি। এতে অ্যাসিস্ট করেন গ্যাব্রিয়েল জেসুস। দুই ব্রাজিলিয়ানের যুগপৎ প্রচেষ্টায় পাওয়া গোলে একটি রেকর্ড হয়।

আর্সেনালের চ্যাম্পিয়নস লীগ ইতিহাসে প্রথম ব্রাজিলিয়ান জুটি হিসেবে গানারদের লিড এনে দেয়া গোলটি উপহার দিলেন মার্তিনেল্লি এবং জেসুস। রেকর্ডগড়া এই গোলের পর ৫৩তম মিনিটে জেসুসের গোলে স্কোরলাইন ২-০ করে আর্সেনাল। আর এতেও রেকর্ড হয় জেসুসের। আর্সেনালের হয়ে চ্যাম্পিয়নস লীগে তিন ম্যাচ খেলে সবকটিতে গোল পেলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। গানারদের মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। সবশেষ ২০১০ সালে প্রথম খেলোয়াড় হিসেবে রেকর্ডটি গড়েছিলেন আর্সেনালের সাবেক ফরাসি ফরোয়ার্ড মারোওনে চামাক।

জেসুসের রেকর্ডগড়া গোলের পর ম্যাচের ৫৮তম মিনিটে ব্যবধান কমান সেভিয়ার সার্বিয়ান ডিফেন্ডার নেমাঞ্জা গুদেলজ। ‘বি’ গ্রুপে রাতের অন্য ম্যাচে লঁস এবং পিএসভি এইন্ধোভেনের মধ্যকার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। তিন ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের শীর্ষে আর্সেনাল। দুইয়ে থাকা লঁসের পয়েন্ট ৫।

২ পয়েন্ট নিয়ে তিনে সেভিয়া। আর তলানিতে থাকা পিএসভির পয়েন্ট ২। রাতে ‘এ’ গ্রুপের ম্যাচে কোপেনহেগেন এফসিকে ১-০ গোলে হারায় ম্যানচেস্টার ইউনাইটেড। আর গালাতাসারেকে ৩-১ গোলে হারায় বায়ার্ন মিউনিখ। ৩ ম্যাচে ৩ জয়ে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপ টেবিলের শীর্ষে বাভারিয়ানরা। দুইয়ে থাকা গালাতাসারের পয়েন্ট ৪। তিন ম্যাচে এক জয় পাওয়া ম্যানইউর পয়েন্ট তিন। তলানিতে থাকা কোপেনহেগেনের পয়েন্ট ১।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত