ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

যেভাবে বাবা মাহমুদউল্লাহকে অনুপ্রেরণা জোগান ছেলে রাইদ

যেভাবে বাবা মাহমুদউল্লাহকে অনুপ্রেরণা জোগান ছেলে রাইদ

মাঠের বাইরের বিতর্ককে সঙ্গী করেই বিশ্বকাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ দল। তবে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত এক জয়ে সেই বিতর্কের আগুনে জল ঢেলে ছিলেন সাকিব আল হাসানরা। কিন্তু পরের ছয় ম্যাচে আর জয়ের স্বাদ পায়নি লাল-সবুজের প্রতিনিধিরা। সেই সঙ্গে নতুন করে আরো কিছু বিতর্ক জন্মেছে। সেসব বিষয়কে পাত্তা না দিয়ে দলের ভরাডুবির মাঝেও আপন আলোয় উদ্ভাসিত হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। অন্য সবাই যখন ব্যর্থ, তখন এই অভিজ্ঞ অলরাউন্ডার নিজেকে প্রমাণ করে চলছেন। তার এই ভালো করার পেছনে কাজ করেছে বড় ছেলে রাইদের অনুপ্রেরণা। তেমনটাই জানালেন মাহমুদউল্লাহর স্ত্রী।

বিশ্বকাপের আগে রিয়াদের পারফরম্যান্স ছিল পড়তির দিকে। সেই সঙ্গে ফিটনেদের ঘাটতি এবং রানখরা তাকে বেশ ভোগাচ্ছিল। সেখান থেকে ফিরে আসতে কঠোর পরিশ্রম করেছেন ৩৭ বছর বয়সি এই ক্রিকেটার। এ সময় তাকে সাহস দেয়া মানুষদের একজন তার বড় ছেলে রাইদ। বিশ্বকাপ শুরুর পর ভিডিওবার্তায় বাবাকে অনুপ্রেরণা দিয়েছিলেন রাইদ। সম্প্রতি সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছেন রিয়াদের স্ত্রী জান্নাতুল কাওসার মিষ্টি। ভারতে বসে এই ভিডিও দলের সদস্যদের নিয়ে একসাথে বসে দেখেছেন মাহমুদউল্লাহ। ভিডিওটি প্রকাশ করে মিষ্টি ক্যাপশনে লিখেন- ‘এভাবেই রাইদ তার বাবাকে অনুপ্রাণিত করেছিলেন। এটা ছিল পুরোটাই চমক এবং টিম মিটিং রুমে অনুপ্রেরণা হিসেবে দেখানো হয়েছে! আলহামদুলিল্লাহ সে এই বিশ্বকাপকে বিশেষ করে তুলতে পারে, মাশাআল্লাহ!’ ভিডিওতে বাবার উদ্দেশ্যে রাইদকে বলতে শোনা যায়, ‘আমি জানি তুমি এই বিশ্বকাপটাকে স্পেশাল করে রাখতে চাও।

আমি বিশ্বাস করি তুমি পারবে। শুভকামনা বাবা, তুমি আমার গল্পের নায়ক।’ বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশের সেরা পারফর্মার রিয়াদ। ব্যাটিং অর্ডারে অদলবদল করেও তার পারফরম্যান্সে চিড় ধরানো যায়নি। ৬ ম্যাচে ৬৬ গড়ে ২৬৪ রান করে দলের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। এবারের বিশ্বকাপে বাংলাদেশের একমাত্র সেঞ্চুরিয়ানও অভিজ্ঞ এই ক্রিকেটার।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত