ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দিল্লিতে বায়ুদূষণের কবলে বাংলাদেশ দল

দিল্লিতে বায়ুদূষণের কবলে বাংলাদেশ দল

নিজেদের অস্টম ম্যাচ খেলতে বাংলাদেশ দল এখন দিল্লিতে। কলকাতায় পাকিস্তানের কাছে হেরে গত বুধবারই সাকিব আল হাসানের দল পৌঁছে গেছে সেখানে। তবে দিল্লি পৌঁছেও এখনো শুরু করতে পারেনি। গতকাল শুক্রবার সন্ধ্যা নাগাদ মাঠে নামার কথা ছিল টাইগারদের। দিনের শুরুতেও সবকিছু ঠিকঠাকই ছিল। এরপর দুপুর নাগাদ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা যায় বাংলাদেশের অনুশীলন বাতিল করা হয়েছে। তবে নির্দিষ্ট কারণ তখনও জানানো হয়নি। পরে বলা হয় দিল্লির ভয়াবহ বায়ুদূষণের কারণে খেলোয়াড়দের অনুশীলন পণ্ড হয়েছে।

এই বায়ুদূষণের কারণে অরুণ জেটলি স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের পরবর্তী ম্যাচে থাকছে না কোনো আলোকপ্রদর্শনীও। এটা অবশ্য আগেই জানিয়ে দিয়েছিল বিসিসিআই। শুক্রবার নামাজ আদায় করতে যাওয়া ক্রিকেটারদের মুখেও দেখা গিয়েছে ডাবল মাস্ক। সবমিলিয়ে বলা যায় দিল্লির এমন পরিবেশে বেশ বিপাকেই পড়েছে ক্রিকেটাররা।

প্রতি বছর অক্টোবরের শেষ দিক থেকে বায়ু দূষণ শুরু হয় দিল্লিতে। এই দূষণের প্রধান কারণ দিল্লির দুই সীমান্তবর্তী রাজ্য উত্তরপ্রদেশ ও হরিয়ানার গ্রামগুলোতে বিপুল পরিমাণ খড়-বিচালি পোড়ানো। শীতের প্রকোপ থেকে বাঁচতে এসব গ্রামের দরিদ্র মানুষরা খড়-বিচালি পোড়ান, কিন্তু সেই আগুনের ফলে সৃষ্ট ক্ষুদ্রাতিক্ষুদ্র বস্তুকণা বাতাসে ভেসে দিল্লির বায়ুতে মিশে যায়। এদিকে ছুটি কাটিয়ে শুক্রবার বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিয়েছেন লিটন দাস। দুপুর নাগাদ দিল্লির টিম হোটেলে প্রবেশ করেন এই টাইগার ওপেনার। বাংলাদেশ দলের পরবর্তী অনুশীলন সেশন আজ হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত