দুঃসময়ে সাকিবদের পাশে জ্যোতি

প্রকাশ : ০৪ নভেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া প্রতিবেদক

প্রতিবেশী ভারতে চলমান ওয়ানডে বিশ্বকাপে সাকিব আল হাসানরা যখন বিধ্বস্ত তখন ঘরের মাঠে দুর্দান্ত খেলছে বাংলাদেশের মেয়েরা। টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান নারী দলকে হারিয়েছে টাইগ্রেসরা। নিগার সুলতানা জ্যোতিদের সামনে লক্ষ্য এবার ওয়ানডে সিরিজ। আজ প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। তার আগে গতকাল শুক্রবার মিরপুরে সংবাদ সম্মেলনে আসেন স্বাগতিক অধিনায়ক। এ সময় বিশ্বকাপে বাংলাদেশ দলের খারাপ পারফরম্যান্স নিয়ে প্রশ্ন করা হলে সমর্থনই দিলেন জ্যোতি।

ক্রিকেটারদের খারাপ সময়ে তাদের পাশে থাকার কথাই বললেন বাংলাদেশ অধিনায়ক, ‘বাংলাদেশের হয়ে খেলছি তাই বলে না, অবশ্যই বাংলাদেশের অনেক বড় ফ্যান। সময় খারাপ যাচ্ছে আমি বলব। যা-ই করতে যাচ্ছি আমরা, হয়তো আমাদের দিকে আসছে না। তার মানে কিন্তু এই না যে আমরা ভালো ক্রিকেট খেলতে পারি না।’ ‘অনেকে অনেক কথা বলবে কিন্তু একজন ক্রিকেটার ও দলের সমর্থক হিসেবে এখন আমাদের উচিত সবাইকে ব্যাক করা। তাদের সমর্থন দেয়া ও ইতিবাচক ভাইব তৈরি করা, কারণ এখনো দুইটা ম্যাচ আছে আমাদের।’-যোগ করেন জ্যোতি।

তিনি বলেন, ‘প্রথমত হচ্ছে ছেলে বা মেয়ে আমরা দুই দলই বাংলাদেশকে প্রতিনিধিত্ব করি। এখানে লাইমলাইট নেয়ার মতো আমি কিছু দেখছি না। কারণ আমরা আমাদের অবস্থান থেকে তারা তাদের অবস্থান থেকে খেলছে; কিন্তু দিনশেষে আমরা বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছি।’ সবারই খারাপ দিন আসতে পারে বলে মন্তব্য করেন জ্যোতি। বলেন, ‘সবথেকে বড় কথা ওনারা ভালো করছে না, এখন আমরা ভালো করলে খুব হাইলাইটেট হবো এটা কোনোদিনও কাম্য না। ছেলে এবং মেয়েদের ক্রিকেট যতই বলেন না কেন। দিন ভালো-খারাপ আসতে পারে। আমরা চাই আমাদের ক্রিকেট আমাদের মতো করে হাইলাইট করতে।’