ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন নারিন

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন নারিন

প্রায় ৪ বছর ধরে জাতীয় দলের জার্সি গায়ে জড়ানোর সুযোগ পান না। আর হয়তো অপেক্ষা করতে চান না। তাই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন সুনিল নারাইন। সামনের দিনগুলোতে শুধু ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগে খেলবেন ওয়েস্ট ইন্ডিজের এই স্পিনার। গত রোববার সামাজিক মাধ্যমে এক বার্তায় অবসরের ঘোষণা দিয়েছেন ৩৫ বছর বয়সি নারিন।

‘আমি জানি, ওয়েস্ট ইন্ডিজের হয়ে শেষবার খেলার প্রায় ৪ বছর হয়ে গেছে। তবে আজ আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করছি। বাইরে আমি অন্তর্মুখী একজন মানুষ। তবে ব্যক্তিগত জীবনে কিছু মানুষ আছে, যারা সবসময় আমাকে সমর্থন করেছেন, ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলার স্বপ্নপূরণে সাহায্য করেছেন। তাদের প্রতি কৃতজ্ঞতা’- বলেন সুনিল নারাইন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবশেষ ২০১৯ সালের অগাস্টে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন নারিন। ২০১৬ সালের পর আর ওয়ানডে খেলেননি তিনি। ২০১৩ সালে শেষবার খেলেন টেস্ট ক্রিকেটে। সব মিলিয়ে আন্তর্জাতিক মঞ্চে ৬ টেস্ট, ৬৫ ওয়ানডে ও ৫১ টি-টোয়েন্টি খেলেছেন নারিন। তিন সংস্করণ মিলিয়ে তার শিকার ১৬৫ উইকেট। টেস্ট ও ওয়ানডেতে তিনি দুইবার করে নিয়েছেন ৫ উইকেট। ২০১১ সালে অধুনালুপ্ত চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টিতে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর হয়ে খেলার মাধ্যমে প্রথম আলোচনায় আসেন নারিন। ওই বছরই ভারত সফরের ওয়ানডে সিরিজ দিয়ে তার আন্তর্জাতিক অভিষেক হয়। পরের বছর শ্রীলঙ্কায় টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যারিবিয়ানদের প্রথম শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। আসরে আঁটসাঁট বোলিংয়ে ৯ উইকেট নেন তিনি। এরপর বাংলাদেশে হওয়া ২০১৪ আসরেও খেলেন নারিন। এরপর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে তার অংশগ্রহণ হয়ে পড়ে অনিয়মিত। ২০১৪ সালে ত্রুটিপূর্ণ অ্যাকশনের জন্য প্রথমবার অভিযুক্ত হন তিনি। ২০১৫ সালের নভেম্বরে অবৈধ অ্যাকশনের জন্য নিষিদ্ধ হয় তার বোলিং। পরের বছর এপ্রিলে অনুমিত পান বোলিংয়ে ফেরার। ২০১৮ সালে পিএসএলে বোলিং অ্যাকশনের জন্য অভিযুক্ত হন তিনি, তবে মুক্তি পান দ্রুতই। ২ বছর পর আইপিএলে হয় একই অভিজ্ঞতা। ভারতের এই টুর্নামেন্টে খেলছেন ২০১২ সাল থেকে। বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টিতে খেলা বেড়ানো নারিন বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) পরিচিত মুখ। বর্তমানে ঘরোয়া সুপার ফিফটি ওয়ানডে টুর্নামেন্ট খেলছেন নারিন। এটিই তার শেষ লিস্ট ‘এ’ টুর্নামেন্ট। এরপর থেকে শুধুই টি-টোয়েন্টি লিগে খেলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত