অপহৃত বাবার মুক্তি চাইলেন দিয়াজ

প্রকাশ : ০৭ নভেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাব লিভারপুলের কলম্বিয়ান উইঙ্গার লুইস দিয়াজ। অলরেড শিবিরে যোগ দিয়ে প্রথম দুই মৌসুমে আলো ছড়ানোর পর মর্যাদার ৭ নম্বর জার্সি পেয়েছেন। সাদিও মানে চলে যাওয়ার পর বামপ্রান্তে আক্রমণের নেতৃত্বও দিচ্ছেন তিনি। লিভারপুলে স্বপ্নের মতোই দিন কাটছিল এই তারকার। কিন্তু গত মাসের শেষদিকে দিয়াজের এই স্বপ্নিল যাত্রায় ছেদ পড়ে। নিজ দেশ কলম্বিয়ায় অপহৃত হন তার বাবা-মা। তার মাকে ফিরে পাওয়া গেলেও সন্ধান মেলেনি বাবার। এক সপ্তাহেরও বেশি সময় হয়ে গেল, কলম্বিয়া থেকে অপহৃত বাবার কোনো খোঁজ মেলেনি। উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে দিন কাটছে কলম্বিয়ান উইঙ্গার লুইস দিয়াজের।

যে কারণে লিভারপুলের শেষ ম্যাচেও ছিল না দিয়াজ। এমন জটিলতা নিয়েই লুটন টাউনের বিপক্ষে ১-১ গোলের ড্রয়ের ম্যাচে খেলতে নেমেছিলেন তিনি। আর ম্যাচের অন্তিম মুহূর্তে গোল করে দলকেও হারের মুখ থেকে বাঁচান তিনি। কিন্তু দিয়াজের মনটা যে বাড়িতেই পড়ে আছে, গোল করে টিশার্ট উঁচিয়ে দেখালেন ‘আমার বাবার মুক্তি চাই’ লেখাটা। প্রায় আটদিন আগে লুইস দিয়াজের বাবা-মা অপহরণের হয়েছেন। কলম্বিয়া প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো নিজেই জানিয়েছিলেন এই সংবাদ।

পরে গত শনিবার অবশ্য তিনি জানিয়েছেন, দিয়াজের মাকে কলম্বিয়ার উত্তরাঞ্চল বারানকাস থেকে উদ্ধার করা হয়েছে। তার পর তিনি যোগ করে বলেছেন, ‘আমরা তার বাবার উদ্ধারে এখনও খোঁজ চলমান রেখেছি।’ লুটনের বিপক্ষে ম্যাচে অবশ্য শুরু থেকে ছিলেন না দিয়াজ। মোহাম্মদ সালাহর সঙ্গে নুনেজ আর জোটাকে মাঠে নামিয়েছিল কোচ ইউর্গেন ক্লপ। তবে এই পরীক্ষিত আক্রমণভাগ নিয়েও লুটনের রক্ষণ ভাঙতেই পারেনি তারা। উল্টো ম্যাচের ৮০ মিনিটে তাহিত চংয়ের গোলে পিছিয়ে পড়ে ১৯ বার লিগজেতা ক্লাবটি। এর পরই বদলি হিসেবে মাঠে নেমে অতিরিক্ত সময়ে ৯৫ মিনিটে আরেক বদলি হার্ভি এলিয়টের পাস থেকে গোল করে দলকে ১ পয়েন্ট এনে দেন কলম্বিয়ার এই উইঙ্গার। এতে ইংলিশ প্রিমিয়ার লিগের তৃতীয় স্থানেই থাকল লিভারপুল। ১১ ম্যাচে তাদের সংগ্রহ ২৪ পয়েন্ট। সমান ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে সবার উপরে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলে ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে টটেনহ্যাম হটস্পার।