বিশ্বকাপের পর শুরু টি-টেন

প্রকাশ : ০৯ নভেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণ টি-টেনের সপ্তম আসরের সময়সূচি ঘোষণা করা হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে চূড়ান্ত সময়সূচি ঘোষণা করে টি-টেন কর্তৃপক্ষ। চলতি বছরের নভেম্বর-ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হবে এই আসর। আসরের সবগুলো ম্যাচ হবে আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে। সূচি অনুযায়ী, ওয়ানডে বিশ্বকাপের পর ২৮ নভেম্বর এবারের আসর মাঠ গড়াবে। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে গেল আসরের চ্যাম্পিয়ন ডেকান গ্ল্যাডিয়েটর্স ও রানার্সআপ নিউ ইয়র্ক স্ট্রাইকার্স।

এরপর পর্যায়ক্রমে বাকি ম্যাচগুলো মাঠে গড়ানোর মধ্যে দিয়ে ৯ ডিসেম্বর পর্দা নামবে এই আসরের। আসরে লিগপর্বের খেলা শেষে পয়েন্ট তালিকার শীর্ষ দুটি দল কোয়ালিফায়ার-১ এ মুখোমুখি হবে। সেখান থেকে জয়ী দল সরাসরি ফাইনাল খেলবে। প্রথম কোয়ালিফায়ারে হারা দল খেলবে পয়েন্ট তালিকার ৩ ও ৪ নম্বর দলের মধ্যে অনুষ্ঠিত হওয়া এলিমিনেটর ম্যাচের জয়ীর বিপক্ষে। সেখান থেকে জয়ী দল যাবে ফাইনালে। এবারের আসরে ডেকান গ্ল্যাডিয়েটরস এবং নিউ ইয়র্ক স্ট্রাইকার্স ছাড়াও অংশগ্রহণ করবে নর্দান ওয়ারিয়র্স, মরিসভিল স্যাম্প আর্মি, দিল্লি বুলস, টিম আবুধাবি এবং চেন্নাই ব্রেভস।

১২ দিনব্যাপী এই টুর্নামেন্টে শিরোপার জন্য এই ৭ দল প্রতিদ্বন্দ্বিতা করবে। টি-টেন লিগের চেয়ারম্যান সাজি উল মুলক বলেন, ‘গেল বছরের আবুধাবি টি-টেন ছিল ক্রিকেট ও বিনোদনের নিখুঁত সংমিশ্রণ।