ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দিয়াজের বাবাকে ছেড়ে দিয়েছে অপহরণকারীরা

দিয়াজের বাবাকে ছেড়ে দিয়েছে অপহরণকারীরা

গত রোববার লুটন টাউনের বিপক্ষে হারতে বসেছিল লিভারপুল। তবে ম্যাচের অন্তিম মুহূর্তে গোল করে দলকেও হারের মুখ থেকে বাঁচান লুইস দিয়াজ। গোল করে টিশার্ট উঁচিয়ে দেখালেন ‘আমার বাবার মুক্তি চাই’ লেখাটা। প্রায় দুই সপ্তাহ আগে নিজ দেশ কলম্বিয়ায় অপহৃত হন দিয়াজের বাবা-মা। তার মাকে ফিরে পাওয়া গেলেও সন্ধান পাচ্ছিলেন না বাবার।

অবশেষে দিয়াজের পরিবারে এলো আনন্দের খবর। লিভারপুলের এই কলম্বিয়ান স্ট্রাইকারের বাবাকে ছেড়ে দিয়েছে অপহরণকারীরা। কলম্বিয়া সরকার গত বৃহস্পতিবার নিশ্চিত করেছে এ খবর।

উত্তর কলম্বিয়া থেকে ১৩ দিন আগে লুইস মানুয়েল দিয়াজকে অপহরণ করেছিল গেরিলা গ্রুপ ন্যাশনাল লিবারেশন আর্মি বা ইএলএন-এর সদস্যরা। সরকারের প্রতিনিধি দল মুক্তির খবর দিয়েছে। তারা বর্তমানে ইএলএন-এর সঙ্গে শান্তি আলোচনায় রয়েছে। ছোট শহর বারানকাস থেকে গত ২৮ অক্টোবর দিয়াজের বাবাকে অপহরণ করা হয়।

এ ঘটনা আলোড়ন তোলে বিশ্বে। কারা তাকে অপহরণ করেছে, তা প্রাথমিকভাবে স্পষ্ট ছিল না। তবে কলম্বিয়ার সরকার গত সপ্তাহে জানিয়েছিল, তাদের কাছে তথ্য আছে যে, মানুয়েল দিয়াসকে ইএলএন ইউনিট অপহরণ করেছে। ইএলএন পরে অপহরণের বিষয়টি স্বীকার করে বলেছিল, এটি তাদের ভুল ছিল এবং গ্রুপের শীর্ষ নেতৃত্ব সিনিয়র দিয়াজকে মুক্তির নির্দেশ দিয়েছে। দিয়াসের বাবার সঙ্গে অপহরণ করা হয়েছিল তার মাকেও। মোটরবাইকে থাকা বন্দুকধারীরা তাদের গাড়িতে তুলে নিয়ে গিয়েছিল। তবে কয়েক ঘণ্টার মধ্যেই তার মাকে উদ্ধার করে পুলিশ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত