ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চলে গেলেন কাবাডি খেলোয়াড় জাকির

চলে গেলেন কাবাডি খেলোয়াড় জাকির

বাংলাদেশ জাতীয় কাবাডি দলের অলরাউন্ডার জাকির হোসেন আর নেই। গতকাল বৃহস্পতিবার সকাল ৭টার দিকে বিজিবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৩৯ বছর। তিনি স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন। দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগছিলেন জাকির হোসেন। সবশেষ ব্রেইনের টিউমার অপারেশনের পর বিজিবি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। অসুস্থতার কারণে আড়ালে চলে যাওয়া এই কাবাডি খেলোয়াড়ের মৃত্যুটাও হলো সবার অগোচরে। সাবেক জাতীয় খেলোয়াড় ও কাবাডি দলের কোচ আব্দুল জলিল বলেন, ‘জাকির বেশ কয়েক মাস ধরেই ব্রেন টিউমারের জন্য অসুস্থ ছিল। গতকাল বৃহস্পতিবার সকালে তার মৃত্যুসংবাদ পাই। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দপ্তরে তার জানাজায় অংশগ্রহণ করি। জাকিরের মৃত্যু বাংলাদেশের অপূরণীয় ক্ষতি।’ ২০১৪ সালে ইনচোন এশিয়ান গেমসের আগে জাতীয় দলে ক্যারিয়ার শুরু হয় জাকিরের।

খেলেছেন এসএ গেমসেও (দক্ষিণ এশিয়ান)। ঢাকায় অনুষ্ঠিত প্রথম দুটি বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ দলে ছিলেন। অসুস্থতার কারণে এ বছর টুর্নামেন্ট খেলতে পারেননি। তিনি ২০১৪ ও ২০১৮ এশিয়ান গেমসে বাংলাদেশ দলের সদস্য ছিলেন। এছাড়া ভারতের ফ্র্যাঞ্চাইজ কাবাডি লিগে খেলেছেন জাকির হোসেন।

প্রো-কাবাডির দুই আসরে ইউ মুম্বা ও পাটনা পাইরেটসের হয়ে খেলেছেন তিনি। এই কৃতী খেলোয়াড়ের মৃত্যুতে কাবাডি অঙ্গনে নেমেছে শোকের ছায়া। জাকির হোসেনের মৃত্যুতে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি, সাধারণ সম্পাদক, কর্মকর্তা এবং জাতীয় দলের খেলোয়াড়রা শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। বিজিবি হেড কোয়ার্টারে জানাজা শেষে জাকিরের মরদেহ তার গ্রামের বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানীতে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাকে দাফন করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত