মেয়ের জন্য এক মাসের ছুটিতে লিটন

প্রকাশ : ১৯ নভেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া প্রতিবেদক

প্রথমবারের মতো বাবা হয়েছেন লিটন কুমার দাস। মেয়েকে সময় দিতে চান তিনি। তাই ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজে খেলবেন না জাতীয় দলের এই ওপেনার। পারিবারিক কারণে তাকে এক মাসের ছুটি দিয়েছে বিসিবি। গতকাল শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন, ‘সে (লিটন দাস) এক মাসের ছুটি চেয়েছে। দুটি টেস্ট আছে, ওই দুটি টেস্ট খেলবে না। সে চাচ্ছে তার পরিবারকে সময় দিতে। সে চায় এই একটা মাস পুরোপুরি তার পরিবারকে সময় দিতে। আমরা বলেছি ঠিক আছে।’ জালাল ইউনুস আরও বলেন, ‘এখন যদি বলি তোমাকে খেলতে হবে.. কোনো খেলোয়াড়কে তো জোর করে খেলানো যাবে না। আমরা বলেছিলাম- তুমি প্রথম টেস্ট না খেললেও দ্বিতীয় টেস্টটা খেলো। সে বলেছে এক মাস সদ্য জন্ম নেয়া সন্তান এবং তার স্ত্রীকে সময় দিতে চায়। বারবার যখন বলছিল, তখন আমরা বলেছি ঠিক আছে। আজকেই সিদ্ধান্ত হয়েছে, ওকে আমরা অনুমতি দিয়ে দেব।’

গত বৃহস্পতিবার সকাল ৯.২৭ মিনিটে লিটন কন্যা সন্তানের বাবা হন। আগের দিন নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে স্ত্রী দেবশ্রী বিশ্বাস সঞ্চিতার সঙ্গে ছবি দিয়ে আনুষ্ঠানিকভাবে বাবা হওয়ার বিষয়টি প্রকাশ্যে আনেন লিটন। পরে বাবা হওয়ার প্রতিক্রিয়া আরেক ফেসবুক পোস্টে লিটন নিজেই বাবা হওয়ার খবর জানান।

তিনি লিখেন- ‘আজ সকাল ৯.২৭ মিনিটে আমরা একটি ছোট্ট রাজকন্যা পাওয়ার সৌভাগ্য অর্জন করেছি। মা-মেয়ে দুজনেই সুস্থ আছে। আমাদেরকে আপনাদের সু-বিবেচনায় রাখুন।’ আগামী ২৮ নভেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে কিউইদের বিপক্ষে প্রথম টেস্টে নামবে বাংলাদেশ। ওই সিরিজে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে নেতৃত্ব দেয়ার কথা ছিল লিটনের। কিন্তু তিনি না থাকায় তার বদলি ও নেতৃত্বভারও যাচ্ছে অন্য কোনো ক্রিকেটারের কাঁধে। সর্বশেষ বিশ্বকাপ ব্যর্থতা শেষে এই সিরিজ দিয়ে নতুন করে শুরু করতে চায় টাইগার শিবির।