ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাকিব-মোস্তাফিজদের ছেড়ে দিল আইপিএল

সাকিব-মোস্তাফিজদের ছেড়ে দিল আইপিএল

বিশ্বের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতের এই ঘরোয়া টুর্নামেন্টের ১৭তম আসরের আগে প্রস্তুতি শুরু করে দিয়েছে দলগুলো। সেই প্রস্তুতির মধ্যে দুঃসংবাদ পেয়েছে বাংলাদেশের ক্রিকেটাররা। এবার আইপিএল থেকে ছেড়ে দেয়া হয়েছে বেশ কয়েকজন বাংলাদেশি তারকাকে। নিলামের আগে দলগুলো তাদের ধরে রাখা ও ছেড়ে দেওয়া খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে। এই তালিকা প্রকাশ করার আগেই গুঞ্জন ছিল বাংলাদেশি খেলোয়াড়দের ছেড়ে দেয়া হবে। শেষ পর্যন্ত সেই গুঞ্জনই সত্যি হলো।

আগের মৌসুমে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা তিন খেলোয়াড় সাকিব আল হাসান, লিটন দাস ও মোস্তাফিজুর রহমানকে তাদের ফ্রাঞ্চাইজি দলগুলো ছেড়ে দিয়েছে। ২০২৪ আইপিএলের নিলামের আগে ফ্র্যাঞ্চাইজিগুলোর ধরে রাখা খেলোয়াড়দের তালিকাতে নেই কোন বাংলাদেশির নাম। ২০২২ সালে নিলামে দিল্লি ক্যাপিটালস কিনেছিল মুস্তাফিজকে।

২ কোটি রুপিতে তাকে কেনার পর ২০২৩ আইপিএলেও তাকে ধরে রেখেছিল ফ্র্যাঞ্চাইজিটি। কিন্তু আগামী মৌসুমের আগে বাংলাদেশের এই পেসারকে আর ধরে রাখেনি দিল্লির দলটি। অন্যদিকে সাকিব আইপিএল ২০২২ এর মেগা নিলামে নেয়নি কোনো দল। তবে ২০২৩ আইপিএলের নিলামে কলকাতা দলে ভেড়ায় তাকে। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে পরে নিজেকে সরিয়ে নেন সাকিব। লিটন দাসেরও সেবারই প্রথমবারের মতো আইপিএলের মঞ্চে অভিষেক হয়। তবে এক ম্যাচে সুযোগ পেয়ে ৪ রানের বেশি করতে পারেননি বাংলাদেশের এই ওপেনার। উইকেটের পিছনেও হাতছাড়া করেন এক জোড়া স্টাম্পিং। অন্যদিকে আইপিএলের গত মৌসুমটা ভালো কাটেনি মোস্তাফিজের। দুই ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। মাত্র একটি উইকেটই নিতে পেরেছিলেন। ছিলেন বেশ খরুচেও। ওভারপ্রতি ১১.২৯ রান করে দিয়েছিলেন তিনি। আইপিএলের আগামী আসরের নিলাম অনুষ্ঠিত হবে ১৯ ডিসেম্বর। তবে সেখানে তারা থাকবেন কি না, তা এখনো নিশ্চিত হয়নি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত