বিশ্বকাপে ক্রিকেটারকে মেরেছেন হাথুরু!

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া প্রতিবেদক

ওয়ানডে বিশ্বকাপ শেষ হয়েছে বেশ ক’দিন আগে। কিন্তু আইসিসির মেগা এই ইভেন্টে বাংলাদেশ দলকে নিয়ে আলোচনা-সমালোচনা যেন শেষই হচ্ছে না।

একের পর এক ম্যাচ হারায় পুরো আসরজুড়েই সমালোচনার তীরে বিদ্ধ হয়েছে ক্রিকেটার, টিম ম্যানেজম্যান্ট থেকে শুরু করে ক্রিকেট বোর্ডও। এদিকে টুর্নামেন্টে ব্যর্থ অভিযান শেষে টাইগাররা ঘরের মাঠে মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ডের। আজ চলছে দুই দলের সিলেট টেস্টের দ্বিতীয় দিনের খেলা।

কিন্তু এসবের মাঝেই নতুন করে আলোচনা শুরু হয়েছে বিশ্বকাপে টাইগারদের সাথে ঘটে যাওয়া ভয়ঙ্কর এক ঘটনা নিয়ে। গণমাধ্যমের তথ্য মতে, বিশ্বকাপে এক টাইগার ক্রিকেটারকে মেরেছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। ন্যক্কারজনক এমন ঘটনা ঘটেছিল সেদিনই।

সে ম্যাচে বিরতির সময় একাদশের বাইরে থাকা এক ক্রিকেটারকে পানি নিয়ে মাঠে যেতে বলেন হাথুরু। সব কিছু গুছিয়ে পানি নিয়ে মাঠে যেতে সেই ক্রিকেটারের ৩০ সেকেন্ড দেরি হয়। এ কারণেই সেদিন সেই ক্রিকেটারকে চড় মারেন হাথুরু। দেশের প্রথম শ্রেণির একটি টেলিভিশন চ্যানেলে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

হাথুরুর এমন ব্যবহারে সেদিন সেই ক্রিকেটার কান্নায় ভেঙে পড়েছিলেন বলেও জানানো হয়েছে সেই প্রতিবেদনে। এদিকে প্রধান কোচের এমন ব্যবহারের প্রতিবাদ জানিয়েছিলেন দলের ট্রেইনার এবং বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। ম্যাচ শেষে ক্রিকেটাররাও এ ঘটনা জানতে পারেন। এদিকে গায়ে হাত তোলায় সেই ক্রিকেটার উত্তেজিত হলে দুই সিনিয়র ক্রিকেটার তাকে শান্ত করেন। বোর্ড প্রেসিডেন্টকে জানাবেন বলেও আশ্বস্ত করেন তাকে- টেলিভিশন চ্যানেলে প্রকাশিত সেই প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।