ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অনুশীলনে চোট, আজ খেলবেন নাঈম?

অনুশীলনে চোট, আজ খেলবেন নাঈম?

স্পিনারদের ভূমিকায় সিলেট টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে অবিস্বরণীয় জয় পেয়েছে বাংলাদেশ দল। তাতে অবদান আছে অফ স্পিনার নাঈম হাসানের। কিন্তু ঢাকা টেস্টে কী খেলবেন এই তরুণ ক্রিকেটার। কারণ, অনুশীলনে চোট পেয়েছেন তিনি। ডানহাতের তর্জনি আঙুলে চোটের পর আর অনুশীলন করতে দেখা যায়নি তাকে। গতকাল মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটিং অনুশীলন করার সময় আঙুলে বল লাগে নাঈমের। অঙ্গুল থেকে রক্তও ঝরতে থাকে। এরপর তাকে বরফ লাগাতে দেখা যায়। পরে ফিজিও বায়েজীদ ইসলাম তাকে নেট থেকে সরিয়ে নেন।

এ সময় নাঈমকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। তবে চোটের অবস্থা কতটা গুরুতর সেটি এখনো বিস্তারিত জানা যায়নি। শেষ পর্যন্ত যদি নাঈম ঢাকা টেস্টে খেলতে না পারেন, তাহলে দলের জন্য দুশ্চিন্তার কারণ হতে পারে। সিলেটে দুই ইনিংস মিলিয়ে ৩ উইকেট পান নাঈম। তবে এই অফ স্পিনারের বলে অনেকগুলো সুযোগ তৈরি হয়। ক্যাচ না ফসকালে উইকেটের সংখ্যা বেশি হতে পারত। আঙুলের চোটে চলমান সিরিজটিতে নেই অধিনায়ক সাকিব আল হাসান। নাঈমও যদি ছিটকে যায় তবে প্রথম টেস্টের নায়ক তাইজুলের সঙ্গে হাত ঘুরানোর জন্য নতুন কাউকে খুঁজতে হবে টাইগারদের।

নাঈমের বোলিং যে দলের জন্য ভীষণ কার্যকর ছিলো তা এদিন সকালে সংবাদ সম্মেলনে জানান প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে, ‘সে জাতীয় লিগের সর্বোচ্চ উইকেট শিকারি ছিল। সে আত্মবিশ্বাসী এখন, ভালো ছন্দে বোলিংও করছে। ম্যাচে আমরা তা দেখেছি। সে তার ভূমিকা নিখুঁতভাবে পালন করেছে। বিভিন্ন সময়ে সে রক্ষণাত্মক বোলার ছিল, কখনো কখনো সে আক্রমণও করেছে। সে ব্যাটারদের মনে অনেক সন্দেহ তৈরি করেছিল। কেন উইলিয়ামসনকে সে ভুগিয়েছে, তার ফলটাও পেয়ে যাচ্ছিল। তাকে নিয়ে আমি বেশ সন্তুষ্ট।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত