আজ ডিনারে আমন্ত্রণ পাপনের

এশিয়া জয় করে দেশে ফিরলেন চ্যাম্পিয়ন যুবারা

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া প্রতিবেদক

‘অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে বাংলাদেশকে ঐতিহাসিক জয় এনে দেয়া টাইগার যুবারা দেশে ফিরেছেন, যাদের হাত ধরে প্রথম কোনো বিশ্বকাপ শিরোপা জিতেছিল বাংলাদেশ, সেই একই বয়সীরা এবার এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ দিয়েছে। গত রোববার ফাইনালে সংযুক্ত আরব আমিরাতকে তাদের মাটিতেই বিশাল ব্যবধানে হারিয়েছে লাল-সবুজের যুবারা।

দুবাই থেকে গতকাল সোমবার বিকালে ঢাকায় ফিরেছেন আশিকুর রহমান, আরিফুল ইসলামরা। এদিন বিকেল পৌনে পাঁচটায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে দেশে পৌঁছায় জুনিয়র টিম টাইগার্স। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফুলের মালা দিয়ে তাদের স্বাগত জানানো হয়েছে। সেখান থেকে তাদের সরাসরি নিয়ে আসা হয়েছে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামের একাডেমি ভবনে। যেখানে যুবারা ঘোষণা দিয়ে গিয়েছিলেন, তারা চ্যাম্পিয়ন হয়েই ফিরবেন। তাদের আগমন উপলক্ষ্যে সাজানো হয়েছে বিসিবি প্রাঙ্গন। তৈরি করা হয়েছে বিশেষ এক মঞ্চ। যেখানে তাদের শিরোপায় চুমু খাওয়া ছবি, শিরোপা নিয়ে উদযাপনের ছবি ঠাঁই পেয়েছে। তাতে বড় করে লেখা ‘চ্যাম্পিয়নস’। একাডেমি ভবনে সন্ধ্যা সাড়ে ৬টায় এশিয়া কাপজয়ী দলের সদস্যদের নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে বিসিবি। আগেই এশিয়া জয়ী যুবাদের ডিনারে আমন্ত্রণ জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আজ রাতে তারা ডিনারে যোগ দেবেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু। তিনি জানিয়েছেন বোর্ড সভাপতি সবাইকে নিয়ে মঙ্গলবার রাতে ডিনার করবেন।

বাংলাদেশের ছেলেদের ক্রিকেট ইতিহাসে এশিয়া কাপ জয় এটিই প্রথমবার। সেটি উনিশের হাত ধরে এসেছে। মেয়েদের জাতীয় দল ২০১৮ সালে এশিয়া কাপ জিতেছিল। ছেলেদের জাতীয় দল এখন অবধি পারেনি, তিন তিনবার ফাইনাল খেললেও। আশিকুর রহমানের সেঞ্চুরির পর সম্মিলিত বোলিং পারফরম্যান্সে ফাইনালে সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ দলকে রেকর্ড ১৯৫ রানে হারিয়ে উপমহাদেশীয় টুর্নামেন্টের ট্রফি জেতে বাংলাদেশ। সেমিফাইনালে ভারতকে হারিয়ে শিরোপার হাত ছোঁয়া দূরত্বে চলে আসে জুনিয়র টিম টাইগার্স। ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই ২০ জানুয়ারি যুব বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। এবারও বিশ্বকাপের আয়োজক দক্ষিণ আফ্রিকা। ২০২০ সালে যে দেশ থেকে বিশ্বকাপ নিয়ে এসেছিল আকবর বাহিনী।