ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফেডারেশন কাপের পর্দা উঠছে আজ

প্রথম দিনেই মাঠে নামছে বসুন্ধরা কিংস

প্রথম দিনেই মাঠে নামছে বসুন্ধরা কিংস

ট্রেবল জয়ের লক্ষ্য নিয়েই এবারের মৌসুম শুরু করেছে বসুন্ধরা কিংস। স্বাধীনতা কাপের শিরোপা ঘরে তুলে সে পথে একধাপ এগিয়ে গেছে অস্কার ব্রুজনের শিষ্যরা। দ্বিতীয় ধাপে বাংলাদেশ প্রিমিয়ার লিগের শুরুটাও জয়ে রাঙিয়েছে চ্যাম্পিয়ন ক্লাবটি। ব্রাদার্স ইউনিয়নকে ৫-২ গোলে হারিয়ে নিজেদের শক্তিমত্তার জানান দিয়েছে কিংস।

এবার আরো একটি শুরুর অপেক্ষায় শক্তিশালী ক্লাবটি। আজ গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ফেডারেশন কাপে উদ্বোধনী ম্যাচে ফর্টিস এফসির মুখোমুখি হবে তারা। ‘এ’ গ্রুপের এই ম্যাটটি শুরু হবে দুপুর আড়াইটায়। তবে ম্যাচের আগে দেশি ফুটবলারদের সঙ্গে নিয়ে বড় দিন উদযাপন করেছে বসুন্ধরা কিংসের ফুটবলাররা। খিষ্ট্রীয় ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব উপলক্ষ্যে কেককাটা ও আনুষঙ্গিক সাজসজ্জাও হয়েছে কিংস ক্লাবে। বিদেশি খেলোয়াড়, কোচিং স্টাফের সঙ্গে নিয়ে বাংলাদেশি ফুটবলারও উৎসবমুখর পরিবেশে বড় দিন উদযাপন করেছেন। তবে বড় দিন হলেও কিংসের বিদেশি ফুটবলার ও কোচিং স্টাফের বিশ্রাম নেয়ার সুযোগ নেই। সেটা জানিয়ে দলটির মিডফিল্ডার সোহেল রানা বলেন, প্রতি বছরই বড় দিনে আমাদের ক্লাবে নানা আয়োজন থাকে। ক্লাবের পক্ষ থেকেই বিদেশি ফুটবলারও কোচিং স্টাফদের জন্য এই আয়োজন করা হয়। আমরাও ওদের সঙ্গে দিনটা উদযাপন করি। তবে এবার উদযাপনটা সেভাবে করতে পারেনি। কারণ আজই আমাদের ফেডারেশন কাপের ম্যাচ রয়েছে। ফেডারেশন কাপের গত আসরে আমরা ভালো করতে পারিনি। এবার আমাদের লক্ষ্য ট্রেবল জেতা। সে লক্ষ্য নিয়ে আজ শুরু করতে চাই।’ ফেডারেশন কাপের গত আসরে মোহামেডানের কাছে সেমিফাইনাল হারের কথা স্মরণ করিয়ে রাকিব হোসেন বলেন, আমরা পুরো টুর্নামেন্টে ভালো করেও সেমিফাইনালে হেরে যাই। এবার আমাদের লক্ষ্য শিরোপা জেতা।

এজন্য আগে গ্রপ পর্বের বাধা টপকাতে চাই। এদিকে মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্টেডিয়ামে একই সময়ে ‘সি’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ পুলিশের মুখোমুখি হবে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। গত ৩০ মে সর্বশেষ ফেডারেশন কাপের ফাইনালে খেলেছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাব ও আবাহনী লিমিটেড। কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের সেই শ্বাসরুদ্ধকর ফাইনালে টাইব্রেকারে জিতেছিল মোহামেডান। ১৪ বছর পর ফেডারেশন কাপের শিরোপা ঘরে তোলে সাদা-কালোরা। এবার ‘বি’ গ্রুপে পরেছে ঐতিহ্যবাহী এই দুই দল। ‘বি’ গ্রুপের অপর দল দুটি হচ্ছে ব্রাদার্স ইউনিয়ন ও চট্টগ্রাম আবাহনী লিমিটেড। আজ ‘এ’ ও ‘সি’ গ্রুপের দুই ম্যাচ অনুষ্ঠিত হলেও ‘বি’ গ্রুপের ম্যাচে আগামী ১৬ জানুয়ারি। ওই দিন ভিন্ন ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামবে আবাহনী ও মোহামেডান। এবার শুক্র ও শনিবার লীগ এবং মঙ্গলবার অনুষ্ঠিত হবে ফেডারেশন কাপ। আগামী ৭ ও ১৪ মে ফেডারেশন কাপের সেমিফাইনাল এবং ২১ মে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ফাইনাল অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত