টিম অব দ্য ইয়ারে নেই কোহলি

ভক্ত-বিশেষজ্ঞদের বিস্ময়

প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

স্বপ্নের মতো এক বছর পার করেছে টিম ইন্ডিয়া। বিশ্বকাপের ফাইনাল বাদ দিলে আর সবক্ষেত্রেই দলটি পারফরম্যান্স বিচারে পেয়েছে ফুলমার্কস। আর সেই সাফল্যের বড় এক অংশজুড়ে ছিলেন বিরাট কোহলি। ব্যাট হাতে চলতি বছর ছিলেন দারুণ ছন্দে। ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে রানের নতুন রেকর্ড করেছেন। করেছেন সেঞ্চুরির রেকর্ডও। সাদা বলের পাশাপাশি লাল বলেও কোহলি ছিলেন সফল এক ব্যাটার। ১১ ইনিংস ব্যাট করেছেন। তাতেই নামের পাশে যোগ করেছেন ৫৯৫ রান।

এখনো একটা ইনিংস খেলার সুযোগও আছে তার সামনে। এরপরও কোহলিকে টেস্টের টিম অব দ্য ইয়ারে না দেখে বেশ অবাকই হয়েছেন ভক্ত-বিশেষজ্ঞরা। যে তালিকায় আছেন ইরফান পাঠানের মতো সাবেক ক্রিকেটাররাও। অবশ্য এই দল বাছাই করেছেন স্বয়ং ভারতেরই ব্রডকাস্টিং চ্যানেল স্টার স্পোর্টস ২০২৩ সালের সার্বিক পারফরম্যান্সের উপর ভিত্তি করে ব্যাটিং অর্ডার ও কম্বিনেশন অনুযায়ী বর্ষসেরা টেস্ট দল বেছে নেয় স্টার স্পোর্টস।

সেই দলে তিনজন ভারতীয় ক্রিকেটার জায়গা পেয়েছেন। তবে অপ্রত্যাশিতভাবে নাম নেই কোহলির। অথচ ফ্যানদের ভোটেও নাকি সবার চেয়ে এগিয়ে ছিলেন এই সাবেক অধিনায়ক। ঘোষিত দলে অস্ট্রেলিয়ার উসমান খাজার সঙ্গে ওপেনার হিসেবে বেছে নেওয়া হয়েছে ভারত অধিনায়ক রোহিত শর্মাকে।