ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এবার সৌদির নিশানায় ১০ জন

এবার সৌদির নিশানায় ১০ জন

শীতকালের দলবদলের বাজার বেশি দিন খোলা থাকে না। তবু অল্প সময়ে অনেক খেলোয়াড় তাদের ঠিকানা বদল করেন। নতুন বছরের শুরুতে খুলেছে সৌদির দলবদলের বাজার। পুরো মাসজুড়ে থাকবে আলোচনা। এর মধ্যে শুরু হয়ে গেল জল্পনা-কল্পনা। কে কোথায় যাচ্ছেন? কার নতুন ক্লাব কোনটা হতে পারে, সেটা নিয়ে গণমাধ্যমগুলোও ছাপছে নানা প্রতিবেদন। ক্রীড়াবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোলডটকম জানিয়েছে, ইউরোপের ১০ খেলোয়াড়ের ওপর দৃষ্টি দিয়েছে সৌদি, যার মধ্যে আছেন মোহামেদ সালাহ, লুকা মডরিচ, ব্রুনো ফার্নান্দেজের মতো তারকা খেলোয়াড়ও।

রিয়াল মাদ্রিদ ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে চলে যাওয়ার পর শুরুটা খারাপ হয়নি ক্যাসেমিরোর। তবে এরিক টেনের অধীনে বর্তমান ইউনাইটেড পথ হারানোয় অনেক খেলোয়াড়ের ভবিষ্যৎ শঙ্কার মধ্যে পড়ে গেল। যাদের মধ্যে ক্যাসেমিরোও খুব করে চাইছেন ঠিকানা বদলাতে। কারণ যে আশা নিয়ে তিনি ইংল্যান্ডে পা রেখেছিলেন, সেটা যে পূরণ হওয়ার নয়। উল্টো রেড ডেভিলসরা পথ হারিয়েছে। অবশ্য ক্যাসেমিরোও মাঠে থাকতে পারছেন না। চোট ছিটকে দিয়েছে তাকে। ইনজুরির সঙ্গে লড়াই করা আরেক তারকা ম্যানসিটির কেভিন ডি ব্রুইনেকে চোখে চোখে রাখছে আল নাসর। ক্রিশ্চিয়ানো রোনালদোকে দলে টানার পর তাদের স্বপ্নের প্রজেক্ট ডি ব্রুইনে। এই দুজন ছাড়াও পরিচিত মুখ মডরিচকে কিনতে চায় সৌদির ক্লাবগুলো। যদিও রিয়াল মাদ্রিদের সঙ্গে তার এক বছরের চুক্তি নবায়ন হয় গত গ্রীষ্মের দলবদলে।

কিন্তু তার আগে যে তিনি মাদ্রিদ ছাড়বেন না, সেটারও কোনো নিশ্চয়তা নেই। একদিকে বয়স বাড়ছে, অন্যদিকে অভিজ্ঞদের ভালো লাগছে সৌদির। সে জন্য বেনজেমা, কান্তে, ফিরমিনোদের মতো মডরিচকেও দেখা যেতে পারে সৌদির কোনো ক্লাবের হয়ে মাঠে নামতে।

অবশ্য ইন্টার মায়ামিও তাকে কিনতে চায়। মেসি, বুসকেটসদের টানার পর মডরিচকে নিতে পারলে মায়ামির একাদশটা আরও গোছানো হবে। এদের বাইরে ব্রাজিলিয়ানদের প্রতিও বাড়তি টান রয়েছে সৌদির ক্লাবগুলোর। নেইমার যাওয়ার পর পথটা আরও পরিষ্কার হয়ে যায়। এর পর আল আহলিতে যোগ দেন রবের্তো ফিরমিনো। সেই পথ ধরে টটেনহাম ছাড়তে পারেন রিচার্লিসন। স্পার্সদের হয়ে খুব একটা ভালো সময় যাচ্ছে না তার। আর হতাশার বৃত্ত ভাঙতে হয়তো নতুন কোনো ক্লাবের প্রস্তাব ফেলে দিতে পারবেন না। সেটা যদি হয় সৌদির কোনো ক্লাবের, তাহলে তো কথাই নেই। কারণ সৌদির ক্লাবগুলো এখন ইউরোপের তারকা কিনতে কাঁড়ি কাঁড়ি অর্থ ঢালছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত