ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দশজনের আবাহনীর প্রথম জয়

মোহামেডানের গোল উৎসব
দশজনের আবাহনীর প্রথম জয়

চলমান বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে প্রথম জয়ের স্বাদ পেয়েছে ঢাকা আবাহনী। তাও দশজন নিয়ে। অন্যদিকে ব্রাদার্সের জালে রীতিমতো গোল উৎসব করেছে আলফাজ আহমেদের মোহামেডান।

গতকাল শুক্রবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারা ১-০ গোলে শেখ জামালকে হারিয়ে পূর্ণ তিন পয়েন্ট পেল। লিগে আর্জেন্টাইন কোচ আন্দ্রেস ক্রুসিয়ানির অধীনে এটাই প্রথম জয় এক সময়কার হ্যাটট্রিক শিরোপাধারীদের।

গোপালগঞ্জে শুরু থেকে দুই দলই আক্রমণাত্মক খেলার চেষ্টা করতে থাকে। ম্যাচের ৩৮ মিনিটে রিয়াদুল হাসান রাফি লাল কার্ড দেখেন। বল তার পা গলে বেরিয়ে গেলে পেছন থেকে ছুটে এসে নিয়ন্ত্রণ নেন ফয়সাল আহমেদ ফাহিম। তাকেই পেছন থেকে ফাউল করে বহিষ্কার রাফি। দশজনের দলে পরিণত হয় ঢাকা আবাহনী। ৮৭ মিনিটে এগিয়ে যায় আবাহনী।

জোনাথনের রক্ষণচেরা পাস ধরে বক্সে ঢুকে পড়েন কর্নেলিয়াস স্টুয়ার্ট। কাছের পোস্ট দিয়ে দারুণ শটে গোলটি করেন সেন্ট ভিনসেন্টের এই ফরোয়ার্ড। তিন ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে উঠে এলো ঢাকা আবাহনী। তিন ম্যাচে দ্বিতীয় হারের তেতো স্বাদ পাওয়া শেখ জামালের পয়েন্ট ৩, অবস্থান আটে।

এদিকে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ব্রাদার্সের জালে গোল উৎসব করেছে মোহামেডান। সাদা-কালোরা ম্যাচটি জিতেছে ৫-১ ব্যবধানে। জোড়া গোল করেন সুলেমানে দিয়াবাতে ও এমানুয়েল সানডে। একবার জালের দেখা পান মোজাফ্ফর মোজাফ্ফরভ। ব্রাদার্সের হয়ে এক গোল শোধ দেন নয়ন হোসেন। চলতি লিগে জয়হীন থাকল ব্রাদার্স। তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে লীগ টেবিলে দুই নম্বরে মোহামেডান।

সমান ম্যাচে দুই হার ও এক ড্রয়ে ১ পয়েন্ট নিয়ে টেবিলে নিচের দিকে থাকল গোপীবাগের দলটি। অন্যদিকে মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে এগিয়ে গিয়েও রহমতগঞ্জের বিপক্ষে ১-১ ড্র করেছে চট্টগ্রাম আবাহনী। এই ড্রয়ে অন্তত পয়েন্টের খাতা খুলতে পেরেছে বন্দরনগরীর দলটি।

আগের দুই ম্যাচে তারা হেরেছিল বাংলাদেশ পুলিশ এফসি ও বসুন্ধরা কিংসের বিপক্ষে। এছাড়া কিংস অ্যারেনায় দিনের চতুর্থ ম্যাচে স্বাগতিক কিংস ৩-১ গোলে হারায় ফর্টিজ এফসিকে। এই জয়ে তিন ম্যাচে নয় পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে এসেছে কিংস। সমান ম্যাচে মাত্র তিন পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে ফর্টিজ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত