ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ছুটি কাটিয়ে ফিরলেন কোচ ক্যাবরেরা

ছুটি কাটিয়ে ফিরলেন কোচ ক্যাবরেরা

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক কোচ জেমি ডে ঘন ঘন ছুটিতে যেতেন। বর্তমান কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা অবশ্য ছুটিতে যান খুব কম। ছুটিতে কম গেলেও তার ছুটি কাটানোর দৈর্ঘ্য আবার অনেক লম্বা। তেমনই এক লম্বা ছুটি কাটিয়ে ঢাকায় ফিরেছেন হ্যাভিয়ের। নভেম্বরের বিশ্বকাপ বাছাইয়ের পর নিজের চুক্তি নবায়ন করে দীর্ঘ ছুটিতে গিয়েছিলেন বাংলাদেশের এই স্প্যানিশ কোচ।

প্রায় দেড় মাস ছুটি কাটিয়ে গতকাল শুক্রবার দুপুরে ঢাকায় ফিরেছেন। বড় দিন, নতুন বছর ও আরো অনেক ব্যক্তিগত-পারিবারিক কাজ শেষ করে দুপুরে কর্মস্থলে ফিরেছেন তিনি। হ্যাভিয়ের ক্যাবরেরা ঘন ঘন নিজ দেশ স্পেনে যান না। বছরে এক-দুই বার যান, তখন অবশ্য বড় সময়ের জন্য বিরতি নেন।

বাফুফের সঙ্গে তার চুক্তিতে বছরে ৪৫ দিনের মতো ছুটি কাটানোর সুযোগ রয়েছে। হ্যাভিয়ের বাংলাদেশের নতুন মৌসুমে স্বাধীনতা কাপের কিছু ম্যাচ দেখেছিলেন। অবশ্য সশরীরে দেখতে পারেননি ফেডারেশন কাপ ও লিগের ম্যাচ। তবে স্পেন থেকে তিনি অবশ্য অনলাইনে শিষ্যদের খেলা দেখেছেন।

আগামী মার্চে বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ রয়েছে। সেই ম্যাচের প্রস্তুতির জন্য এখন থেকেই পরিকল্পনা শুরু করবেন কোচ।

মার্চের প্রস্তুতির বিষয়ে বাফুফে হেড কোচের সঙ্গে আলোচনা করেই চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে। দেশের বাইরে জামাল ভূঁইয়াদের ক্যাম্প হওয়ার সম্ভাবনা বেশি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত