সানিয়া মির্জার সঙ্গে বিচ্ছেদ!

তৃতীয় বিয়ে করলেন শোয়েব মালিক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

প্রেম সীমান্তের কাঁটাতারের বেড়া মানে না। ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা আর পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিকের বিয়ে যেন সিনেমার গল্পকেও হার মানিয়েছিল। বিয়ের আট বছর সানিয়া-শোয়েব দম্পতির ছেলে ইজহানের জন্ম হয়। তার পরই দুই তারকার সম্পর্কে ফাটল ধরতে থাকে। সানিয়া একা থাকতে শুরু করেন। দুবাইয়ে থাকা শোয়েবের সঙ্গেও যোগাযোগ কমে যায়। দুজনকে আর একসঙ্গে ছবি দিতেও দেখা যায়নি। বিবাহ বিচ্ছেদ হচ্ছে কি না, তা নিয়ে আলোচনাও শুরু হয়। কিন্তু কেউই এ নিয়ে প্রকাশ্যে কিছু বলেননি। কয়েক সপ্তাহ আগে সানিয়া তার ইন্সটাগ্রাম প্রোফাইল থেকে শোয়েবের সঙ্গে সব ছবি ডিলিট করে দেন। চিরবৈরী প্রতিবেশী দেশের দুই তারকার বিচ্ছেদের গুঞ্জনের মাঝেই পাকিস্তানি অভিনেত্রী সানা জাভেদের সঙ্গে বিয়ের ছবি প্রকাশ করেছেন শোয়েব মালিক। গতকাল শনিবার সামাজিক যোগাযোগমাধ্যমে বিয়ের ছবি প্রকাশ করেন শোয়েব। ইন্সটাগ্রামে তিনি লিখেছেন, ‘তোমার সঙ্গে জুটি বাঁধলাম।’ গত বছর মার্চ মাস থেকেই সানার সঙ্গে শোয়েবের প্রেমের গল্প প্রকাশ্যে এসেছিল। জন্মদিনের শুভেচ্ছা বার্তা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন পাকিস্তানি অলরাউন্ডার। বলা হচ্ছে, ৪১ বছরের পাক ক্রিকেটারের সঙ্গে সেই সময় থেকেই আর সম্পর্কে নেই সানিয়া। তবে খুব বেশি যে সানা-শোয়েবকে প্রকাশ্যে দেখা গিয়েছে, তাও নয়। তবে বিয়ের এই ছবি নিশ্চিতভাবেই হইচই ফেলে দিয়েছে। শোয়েব বিয়ের ছবি পোস্ট করতেই বিরূপ মন্তব্যও করেছেন কেউ কেউ। একজন লিখেছেন, আবার নতুন নাটক শুরু হলো! কেউ লিখেছেন, নতুন কোনও শুটিং চলছে নাকি!

একটা ব্যাপার নিয়ে কিন্তু অনেকেই প্রশ্ন তুলে দিচ্ছেন, প্রকাশ্যে কিছু না বলা দুই তারকার মধ্যে কি বিচ্ছেদ আদৌ হয়েছে? সংবাদমাধ্যমের বরাতে জানা গেছে প্রায় ১২ বছরের দাম্পত্য জীবনের ইতি টেনেছেন শোয়েব মালিক ও সানিয়া মির্জা। এ নিয়ে কথা বলেছে দুজনের পরিবার। ভারতীয় সংবাদসংস্থা পিটিআইকে সানিয়ার বাবা ইমরান মির্জা বলছেন, ধর্মীয় আইন ‘খুলা’ পদ্ধতি মেনেই সানিয়া এবং শোয়েবের ডিভোর্স হয়েছে। শরীয়া আইন অনুযায়ী- ‘খুলা’ হল মহিলাদের একটি অধিকার যার মাধ্যমে তারা একপাক্ষিকভাবে স্বামীকে বিচ্ছেদ দিতে পারেন। সেই আইনের মাধ্যমেই সানিয়া শোয়েবকে বিচ্ছেদ দিয়েছেন বলে জানা গেছে। তবে বিষয়টি নিয়ে আর কোনো মন্তব্য করেননি সানিয়ার বাবা। তবে ভারত-পাকিস্তান দু’দেশের সংবাদমাধ্যমই বলছে, ২০২২ সালের শেষদিকে মালিক-সানিয়ার বিচ্ছেদ হয় বলে গুঞ্জন শোনা গেছে। এনডিটিভি’র প্রতিবেদন অনুযায়ী- মূলত ওই সময়ের পর থেকেই দুজনকে একসঙ্গে আর দেখা যায়নি। একইসঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমেও নিজেদের পুরোনো ছবিগুলো সরিয়ে দেয়া হয় ধীরে ধীরে। পাকিস্তানের জিও নিউজের প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানি ক্রিকেটার মালিকের অন্য নারীর সঙ্গে যোগাযোগের বিষয়টি মানতে পারেননি ৩৭ বছর বয়সি সানিয়া। ফলে অসন্তুষ্টি থেকে তিনি দীর্ঘদিন শোয়েবের প্রতি অনাগ্রহ দেখান। পরবর্তীতে ধৈর্য্যরে বাধ ভেঙে নিজেদের দাম্পত্য জীবনের ইতি টানার সিদ্ধান্ত নেন ভারতীয় টেনিস তারকা। পাকিস্তানি সংবাদমাধ্যম বলছে, পাকিস্তানি অভিনেত্রী সানা জাভেদ ২০১২ সালে ‘শেহর-ই-জাত’ দিয়ে টেলিভিশন পর্দায় অভিনয়জীবন শুরু করেন এবং পরে বেশ কয়েকটি সিরিয়ালে তাকে দেখা যায়।

রোমান্টিক ড্রামা ‘খানি’তে নাম চরিত্রে অভিনয় করে প্রশংসিত হন সানা। ২০২০ সালের অক্টোবরে গায়ক উমাইর জাসওয়ালকে বিয়ে করেন সানা জাভেদ। করাচিতে নিজ বাসায় পারিবারিকভাবে বিয়ে করেন তারা। তাদের বিয়ে সেসময় ব্যাপক আলোচিত হয়। দ্রুতই পাকিস্তানের সবচেয়ে প্রিয়ে সেলিব্রিটি দম্পতি হয়ে ওঠেন সানা-উমাইর। তবে এর কিছুদিনের মধ্যেই তাদের বিচ্ছেদের গুঞ্জন শোনা যায়। ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে একে অপরের ছবি সরিয়ে ফেলার পর এ গুঞ্জন জোরালো হয়। অবশ্য আনুষ্ঠানিকভাবে তারা কেউই বিচ্ছেদের বিষয়টি সামনে আনেননি। উল্লেখ্য, শোয়েব মালিকের প্রথম স্ত্রীর নাম আয়েশা সিদ্দিকী। তিনি মাহা সিদ্দিকী নামেও পরিচিত। তিনি পেশায় শিক্ষক ও হায়দরাবাদের বাসিন্দা। অভিযোগ ছিল, প্রথম স্ত্রীর সঙ্গে ডিভোর্স না নিয়েই সানিয়াকে বিয়ে করতে চলেছেন শোয়েব। এ নিয়ে শোয়েবের বিরুদ্ধে থানায় প্রতারণার অভিযোগও করেন আয়েশা। পরে জানা যায়, তারা ২০০২ সালে বিয়ে করেছিলেন। প্রমাণ হিসাবে তাদের বিয়ের ভিডিও ক্লিপও শেয়ার করেন আয়েশা। ২০১০ সালে এপ্রিলে সানিয়ার সঙ্গে বিয়ের কয়েকদিন আগে প্রথম স্ত্রী আয়েশা সিদ্দিকের সঙ্গে ডিভোর্স হয় শোয়েবের। ২০১৮ সালে শোয়েব মালিক ও সানিয়া মির্জার প্রথম সন্তান ইজহানের জন্ম হয়। এদিকে তৃতীয় বিয়ের ছবি প্রকাশ করে মিরপুরে মাঠে নেমেছেন পাকিস্তান অলরাউন্ডার। গতকাল শনিবার ফরচুন বরিশাল ও রংপুর রাইডার্স ম্যাচের আগে নিজের তৃতীয় বিয়ের খবর দেন শোয়েব মালিক। এর ঘন্টা খানেক যেতে না যেতেই বিপিএলে মাঠে নামলেন শোয়েব মালিক। রংপুর রাইডার্সের বিপক্ষে বোলিংও করেছেন বরিশালের এই তারকা। বাংলাদেশে বসেই নিজের বিয়ের খবর দুনিয়াকে জানান দিলেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক।