ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ওয়ালটন অনূর্ধ্ব-১৭ জাতীয় যুব হ্যান্ডবল

ওয়ালটন অনূর্ধ্ব-১৭ জাতীয় যুব হ্যান্ডবল

দেশের ছয়টি জেলার অংশগ্রহণে শুরু হচ্ছে ওয়ালটন অনূর্ধ্ব-১৭ জাতীয় যুব পুরুষ হ্যান্ডবল টুর্নামেন্ট। আগামী শনিবার শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে শুরু হবে পাঁচ দিনব্যাপী এই প্রতিযোগিতা। প্রতিযোগিতায় অংশ নেয়া জেলাগুলো হলো- ঢাকা, বান্দরবান, চাঁপাইনবাবগঞ্জ, চট্টগ্রাম, পঞ্চগড় ও কুষ্টিয়া।

টুর্নামেন্টের বাজেট ধরা হয়েছে প্রায় সাড়ে ৬ লাখ টাকা। যার মধ্যে পৃষ্ঠপোষক ওয়ালটন দিচ্ছে সাড়ে ৩ লাখ টাকা। ছয়টি দলকে নিয়ে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দুটি দল সরাসরি ফাইনাল খেলবে। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। এছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে হ্যান্ডবল ফেডারেশনের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), জ্যেষ্ঠ উপনির্বাহী পরিচালক মো: রবিউল ইসলাম মিল্টন, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সহ-সভাপতি মো. হাসান উল্লাহ খান রানা, সহকারী সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান, প্রতিযোগিতার সাংগঠনিক কমিটির চেয়ারম্যান ও ফেডারেশনের সহ-সভাপতি মো. নূরুল ইসলামসহ অন্যান্যরা। সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘জাতীয় যুব হ্যান্ডবল ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা। এই ধরনের প্রতিযোগিতা যত বেশি আয়োজন করা হবে ততো প্রতিভাবান খেলোয়াড় উঠে আসবে এবং ফেডারেশনগুলো শক্তিশালী হবে। জাতীয় দলের পাইপলাইন শক্তিশালী হবে। আমরা বিশ্বাস করি এই প্রতিযোগিতার মাধ্যমেও ভালো কিছু খেলোয়াড় উঠে আসবে।’ মো. রবিউল ইসলাম মিল্টন বলেন, ‘আমি দীর্ঘদিন ক্রিকেট নিয়ে কাজ করছি। এবারই প্রথম হ্যান্ডবলের সাথে যুক্ত হলাম। এটা যেহেতু অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্ট, সঙ্গত কারণেই ট্যালেন্ট হান্ট জাতীয় প্রতিযোগিতার মতই। আশা করি এর মাধ্যমে নতুন নতুন খেলোয়াড় উঠে আসবে এবং এবারের এই ওয়ালটন অনূর্ধ্ব-১৭ জাতীয় যুব হ্যান্ডবল প্রতিযোগিতা অত্যন্ত সুন্দর ও সফলভাবে অনুষ্ঠিত হবে।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত