মাশরাফি ইস্যুতে আকরামকে পাশে পেলেন আশরাফুল!

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া প্রতিবেদক

শতভাগ ফিট না হয়েও বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সিলেট স্ট্রাইকার্সের জার্সিতে মাঠে নেমেছে মাশরাফি। প্রথম ম্যাচে নেমে দুই-তিন পা হেঁটে বল করছিলেন একসময়ের ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত পেসার। তার সামগ্রিক বোলিং দেখে সর্বোচ্চ পর্যায়ে খেলার মতন ফিট মনে হচ্ছিল না। সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলও মনে করেন এই বিপিএলে খেলার মতন অবস্থায় নেই মাশরাফি।

তাকে মাঠে দাঁড় করিয়ে রাখায় ছোট হচ্ছে টুর্নামেন্ট, জায়গা নষ্ট হচ্ছে তরুণ খেলোয়াড়দের। আশরাফুলের এমন মন্তব্যের সঙ্গে একমত প্রোষন করেন সাবেক অধিনায়ক এবং বিসিবি পরিচালক আকরাম খান। তার মতে, নিজের কাজের প্রতি প্রতিটা ক্রিকেটারের সৎ থাকা উচিত। যদিও মাশরাফি নিজেও অকপটে স্বীকার করেছেন, ফিট না হয়ে বিপিএলের মতো আসরে ম্যাচ খেলাটা আদর্শ না। মাশরাফির ফিটনেস নিয়ে কথা বলে দুইজনেরই জাতীয় দলের সতীর্থ সৈয়দ রাসেলের তীর্যক মন্তব্য শুনতে হয়েছিল আশরাফুলকে। যদিও বিসিবি নির্বাচক আকরাম খানের সমর্থন পেলেন অ্যাশ। দেশের একটি বেসরকারি টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে মাশরাফির নাম সরাসরি ইঙ্গিত না করে আকরাম খান বলেন, ‘অনেক খেলোয়াড় আছে আমরা দেখছি ফিট না, তারপরও ফ্র্যাঞ্চাইজিগুলো ওদেরকে খেলাচ্ছে। বিপিএল কিন্তু শুধু বাংলাদেশের ক্রিকেটারদের জন্য না, এটা কিন্তু পুরো বিশ্ব দেখছে। এগুলো কিন্তু তাদের চোখে পড়বে। তাতে আমাদের ইমেজ নষ্ট হচ্ছে।

বিশ্বকাপে শুধু ভালো জার্সি পড়ে মাঠে নামলে হবে না, ভালো পারফর্মও করতে হবে। আপনাকে কিন্তু সবকিছুতেই সৎ থাকতে হবে।’ আকরাম আরও বলেন, ‘কিছু ভালো খেলোয়াড় কিন্তু বের হওয়ার কথা এই বিপিএল থেকে, সেটা কিন্তু আসছে না। সবার মধ্যেই কিন্তু বেসিক জিনিসটা আছে, তবে ওইভাবে কেউ বের হয়ে আসছে না।’ অবশ্য মাশরাফি নিজেও স্বীকার করেছেন ফিট না হয়ে খেলাটা আদর্শ না। তিনি বলেছিলেন, ‘সব জিনিস সব সময় ব্যাখ্যা করা যায় না। অবশ্যই আমি যেটা মনে করছি আদর্শ পরিস্থিতি না (খেলাটা)।’