ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চুমুকাণ্ডে কাঠগড়ায় চাকরি হারানো রুবিয়ালেস

চুমুকাণ্ডে কাঠগড়ায় চাকরি হারানো রুবিয়ালেস

একটি চুমু যে এমন বিপদ ডেকে আনবে, সেটি হয়তো ঘুণাক্ষরেও ভাবেননি লুইস রুবিয়ালেস। তার স্পেন ফুটবলের রাজকীয় সিংহাসনটা যে এখন নড়বড়ে হয়ে গেছে! রাতারাতি হয়ে উঠেছেন ‘জাতির শত্রু’ও।

বিশ্বকাপ জেতায় আনন্দের আতিশয্যে না হয় চুমু দিয়ে ফেলেছিলেন, তাই বলে এত কিছু ঘটে যাবে! ইউরোপে ‘চুমু’ এমন কীই-বা আর! প্রেমিক-প্রেমিকা তো রাস্তাঘাটে হাঁটতে-বসতে চুমু খায়।

কিন্তু রুবিয়ালেসের এই চুমু কোনো শিশুতোষ অপরাধ নয়! নারী ফুটবলারকে জড়িয়ে ধরে অন্তরঙ্গভাবে ঠোঁটে চুমু দিয়েছেন বলে নয়, সেই চুমুতে যে কোনো সম্মতি ছিল না। এ কারণেই এত সমালোচনা, বিদ্রূপের তির! ক্ষমা চেয়েও পার পাননি রুবিয়ালেস। রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) সভাপতি পদের মতো এমন গুরুত্বপূর্ণ পদও ছাড়তে হয়েছে তাকে। এবার আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে লুইস রুবিয়ালেসকে।

স্পেনের এক বিচারক রুবিয়ালেসের বিরুদ্ধে বিচার কার্যক্রম শুরুর প্রস্তাব দিয়েছেন। যৌন হয়রানি ও জবরদস্তির অভিযোগও গঠন করা হয়েছে তার বিরুদ্ধে।

গেল বছরের আগস্টে ফিফা নারী বিশ্বকাপে স্পেন চ্যাম্পিয়ন হওয়ার পর পুরস্কার বিতরণী মঞ্চে দেশটির খেলোয়াড় জেনি হেরমোসোর ঠোঁটে চুমু খেয়ে তুমুল সমালোচিত হন রুবিয়ালেস। সব ধরনের ফুটবল কার্যক্রম থেকে তাকে নিষিদ্ধ করে ফিফা। এই ঘটনায় তার বিরুদ্ধে তদন্তে নামে স্পেনের আদালত।

প্রাথমিক তদন্ত শেষে গতকাল স্পেনের অদিয়েন্সিয়া ন্যাসিওনাল আদালতের বিচারক ফ্রান্সিসকো দে হোর্হে বলেছেন, রুবিয়ালেসের বিরুদ্ধে বিচারপ্রক্রিয়া শুরুর পক্ষে পর্যাপ্ত প্রমাণ পাওয়া গেছে। এই ঘটনায় পারস্পরিক সম্মতি ছিলো না।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত