বাজে ফর্মে আফগানিস্তান সিরিজে বাদ শানাকা

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

ওয়ানডে ফরম্যাটে সেভাবে ফর্মে নেই দাসুন শানাকা। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে সাবেক অধিনায়ককে বাদ রেখে শ্রীলঙ্কা ১৬ সদস্যের দল ঘোষণা করেছে। গত মাসে জিম্বাবুয়ের বিপক্ষে খেলা দল থেকে শানাকার মতো আরো দুইজন বাদ পড়েছেন। তারা হলেন অ্যাটাকিং মিডল অর্ডার ব্যাটার নুয়ানিদু ফার্নান্ডো ও লেগ স্পিনার জেফরে ভ্যান্ডারসে। দলে এসেছেন অলরাউন্ডার চামিকা করুনারত্নে ও ওপেনিং ব্যাটার শেভন ড্যানিয়েল। শানাকার বাদ পড়া মোটেও অপ্রত্যাশিত নয়।

ওয়ানডেতে শেষ ২১ ইনিংসে তার গড় ছিল মাত্র ১২.২৫। হাফসেঞ্চুরি ছিল একটি। জিম্বাবুয়ে সিরিজের আগে তাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হলেও ওই সিরিজের দলে ছিলেন তিনি। প্রথম দুই ম্যাচে ৮ ও ৭ রানের পর বাদ পড়েন তৃতীয় ওয়ানডেতে।

আসন্ন সিরিজে তার বদলি বিবেচিত হচ্ছেন করুনারত্নে। তবে শানাকার মতো সেই পাওয়ার হিটিং দক্ষতা তার নেই। ওয়ানডে ও টি-টোয়েন্টির স্ট্রাইক রেট যথাক্রমে ৭৮.৪৩ ও ১০৬.২০। শুধুমাত্র দুই ফরম্যাটে বোলিংটা কার্যকরী।

শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াড: কুশল মেন্ডিস (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, পাথুম নিসাঙ্কা, আভিষ্কা ফার্নান্ডো, সাদিরা সামারাবিক্রমা, সাহান আরাকচিগে, শেভন ড্যানিয়েল, জ্যানিথ লিয়ানাগে, চামিকা করুনারত্নে, মাহিশ থিকশানা, দিলশান মাদুশাঙ্কা, দুশমন্থ চামিরা, দুনিথ ভেল্লালাগে, প্রমোদ মাদুশান, আকিলা ধনাঞ্জয়া ও ওয়ানিন্দু হাসারাঙ্গা।