শ্রীলঙ্কা সিরিজে চমক আলিস ইসলাম

টি-টোয়েন্টিতে ফিরলেন মাহমুদউল্লাহ, নেই সাকিব

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া প্রতিবেদক

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও প্রথম দুই ওয়ানডের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চোখের সমস্যার কারণে দুই স্কোয়াডের কোনোটিতেই নেই সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। ফিরেছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম ও নাঈম শেখ। টি-টোয়েন্টি সিরিজের দলে বড় চমক আলিস আল ইসলাম। দেশের ক্রিকেটে একজন রহস্য স্পিনারের যে ঘাটতি, সেটি পূরণ করার আশা হয়ে এসেছেন এই স্পিনার। এবারের বিপিএলে স্কিলের বৈচিত্র্য দিয়ে নজর কেড়েছেন ২৭ বছর বয়সি এই স্পিনার। প্রথমবারের মতো জাতীয় দলের ড্রেসিংরুম শেয়ার করবেন, এ নিয়ে চাপা উচ্ছ্বাস আলিসের মনে, ‘আলহামদুলিল্লাহ খুবই ভালো লাগছে। যখন ড্রেসিংরুমে যাইতে পারব তখন আসলে বলতে পারব। তবে ভালো তো লাগছে।’ মাহমুদউল্লাহর ওয়ানডে দলে ফেরাটা উল্লেখযোগ্য কিছু নয়। গত বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সেরা পারফরম্যান্সের পর চোটের কারণে নিউজিল্যান্ড সফরে ছিলেন না তিনি। এবার ফিরলেন চোট কাটিয়ে। তবে টি-টোয়েন্টিতে প্রায় দেড় বছর পর ফিরলেন ৩৮ বছর বয়সী ক্রিকেটার। এই সংস্করণে দেশের হয়ে তিনি সবশেষ খেলেছেন ২০২২ সালের সেপ্টেম্বরে এশিয়া কাপে। অনিশ্চয়তার মধ্যে থাকা তামিম ইকবাল নেই দুই সংস্করণের কোনোটিতে। আগামী ৪ মার্চ থেকে শুরু শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সবকটি ম্যাচই হবে সিলেটে। ওয়ানডে সিরিজ পুরোটা হবে চট্টগ্রামে। এই সিরিজ শুরু ১৩ মার্চ।

টি-টোয়েন্টি স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, এনামুল হক, মোহাম্মদ নাঈম শেখ, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মেহেদি হাসান, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান ও আলিস আল ইসলাম।

প্রথম দুই ওয়ানডের স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), এনামুল হক, সৌম্য সরকার, তানজিদ হাসান, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান ও মোস্তাফিজুর রহমান।