ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চট্টগ্রামে এসে অবশেষে হাসল তামিমের ব্যাট

চট্টগ্রামে এসে অবশেষে হাসল তামিমের ব্যাট

অবশেষে চট্টগ্রামে নিজের মাঠে গিয়ে হাসলে তামিম ইকবালের ব্যাট। বিপিএলে এবার এখনো পর্যন্ত আট ম্যাচ খেলে ফেললেও একটিও হাফ সেঞ্চুরির দেখা মেলেনি। কিন্তু চট্টগ্রামে নিজের শহর এবং নিজের মাঠ পেয়ে ঠিকই জ্বলে উঠল তামিমের ব্যাট। দুর্দান্ত ঢাকার বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে ৪৫ বলে ৭১ রান করে আউট হয়েছেন ফরচুন বরিশালের অধিনায়ক ও ওপেনার তামিম ইকবাল। ক্রিকেট থেকেই অনেক দূরে সরে গেছেন বাংলাদেশ দলের দীর্ঘদিনের নিয়মিত ওপেনার এবং সাবেক অধিনায়ক তামিম ইকবাল।

জাতীয় দলের হয়ে খেলবেন কি খেলবেন না- এ সিদ্ধান্তহীনতায়ও ভুগছেন। খেলতে পারেননি বিশ্বকাপ ক্রিকেট। যদিও বলেছিলেন বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরেবন তিনি। কথা রেখেছেন, বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরেছেন। তবে, জাতীয় দলে ফিরলেন না। আগেই বিসিবিকে জানিয়ে দিয়েছিলেন, তাকে যেন কেন্দ্রীয় চুক্তিতে না রাখা হয়। শেষ পর্যন্ত তামিমকে ছাড়াই তিন ফরম্যাটে ২১ জন ক্রিকেটারের চুক্তির কথা ঘোষণা করা হয়। শ্রীলঙ্কার বিপক্ষেও জাতীয় দলের স্কোয়াডে রাখা হয়নি তাকে। চুক্তি ঘোষণার দুই দিন এবং স্কোয়াড ঘোষণার একদিন পরই চেনা মাঠ, চেনা পরিবেশ পেয়ে হেসে উঠলো চট্টগ্রামের লোকাল বয় তামিমের ব্যাট। দুর্দান্ত ঢাকার বোলারদের বিপক্ষে শুরু থেকেই তিনি ছিলেন খড়গহস্ত। একের পর এক বলকে আছড়ে ফেলছিলেন বাউন্ডারির ওপারে।

৪৫ বলে ৭টি বাউন্ডারি এবং চারটি ছক্কার মারে ৭১ রান করে আলাউদ্দিন বাবুর বলে সাইফ হাসানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তামিম ইকবাল। দলের রান ছিল তখন ১২৪। এর আগে এবারের বিপিএলে তামিমের সর্বোচ্চ রান ছিল ৪৯। মিরপুরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে এই স্কোরটি খেলেন তিনি। এছাড়া মিরপুরেই খুলনা টাইগার্সের বিপক্ষে খেলেছিলেন ৪০ রানের ইনিংস।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত