টি-টোয়েন্টি বিশ্বকাপ

ভারত-পাকিস্তান ম্যাচের সব টিকিট শেষ

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

গেল বছর ভারতের মাটিতে হওয়া ওয়ানডে বিশ্বকাপের রেশ যেন এখনো রয়েই গেছে। এবার বেজে উঠেছে আরো একটি বিশ্বকাপের দামামা। আগামী ১ জুন পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে বসতে যাওয়া আসন্ন এই টুর্নামেন্টটির গ্রুপ পর্বেই মুখোমুখি হবে ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। এই সুপার ক্লাসিকো দেখতে মুখিয়ে আছে গোটা ক্রিকেট বিশ্ব। কারণ রাজনৈতিক বৈরিতায় দুই দলের সিরিজ মাঠে গড়ায় না একযুগ হয়ে গেল। পাকিস্তান-ভারত লড়াই দেখতে এশিয়া কাপ কিংবা বিশ্বকাপের দিকে ভক্তদের দৃষ্টি থাকে চাতক পাখির মতোই।

স্বাভাবিকভাবেই তাই আইসিসি কিংবা এসিসির ইভেন্টে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের চাহিদাও থাকে আকাশচুম্বী। এরই মধ্যে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের একশ দিনের কাউন্ট ডাউন শুরু করেছে। অন্যবারের মতো এবারও বাণিজ্যিক বিবেচনায় ভারত পাকিস্তানকে রাখা হয়েছে একই গ্রুপে। আর তাই দর্শকদের আগ্রহের তুঙ্গে ভারত-পাকিস্তান ম্যাচ। আগামী ৯ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হবে ভারত-পাকিস্তান মহারণ। এই ভেন্যুর দর্শক ধারণক্ষমতা ৩৪ হাজার। তবে আইসিসি জানিয়েছে পাকিস্তান-ভারত ম্যাচের টিকিটের জন্য আবেদন জমা পড়েছে ধারণক্ষমতার চেয়ে ২০০ গুণ বেশি। পাবলিক ব্যালটের মাধ্যমে অগ্রিম টিকিট বিক্রির ব্যবস্থা করেছিল আইসিসি, যেখানে আবেদন করেন ১৬১টি দেশের ৩০ লাখ মানুষ। অবিক্রিত টিকিট কেনার শেষদিন ছিল গত ২২ ফেব্রুয়ারি। আর সেদিনই যুক্তরাষ্ট্রে হতে চলা ১৬ ম্যাচের মধ্যে ৯টিরই সব টিকিট বিক্রি হয়ে গেছে, যেখানে স্বাভাবিকভাবেই ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের চাহিদা ছিল সবচেয়ে বেশি।

নিউইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচের জন্য তিন ক্যাটাগরির অগ্রিম টিকিট ছেড়েছিল আইসিসি। স্ট্যান্ডার্ড ক্যাটাগরির টিকিটের দাম ধরা হয়েছে ১৭৫ মার্কিন ডলার, বাংলা টাকায় যা ২০ হাজারের কাছাকাছি। স্ট্যান্ডার্ড প্লাস টিকিটের দাম ৩০০ ডলার অর্থাৎ প্রায় ৩৩ হাজার টাকা আর প্রিমিয়াম টিকিটের দাম ৪০০ ডলার, মানে প্রায় ৪৪ হাজার টাকা। যুক্তরাষ্ট্রের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজক কমিটির প্রধান নির্বাহী ব্রেট জোন্স এএফপিকে বলেছেন, যুক্তরাষ্ট্রে ভারত-পাকিস্তান ম্যাচ হবে, বিশ্বের সেরা খেলোয়াড়রা সেখানে খেলতে আসবে, আমেরিকার মানুষ এরই মধ্যে সেটি উদযাপন করা শুরু করেছে।