৩য় সিআইএসএম ওয়ার্ল্ড মিলিটারি আর্চারি চ্যাম্পিয়নশিপ সমাপ্ত

প্রকাশ : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পুরস্কার বিতরণের মধ্যদিয়ে শেষ হয়েছে তৃতীয় সিআইএসএম ওয়ার্ল্ড মিলিটারি আর্চারি চ্যাম্পিয়নশিপ বাংলাদেশ ২০২৪। গতকাল বুধবার আর্মি স্টেডিয়ামে বিজয়ী আর্চারদের মধ্যে পুরস্কার প্রদান করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, বিএএম, এনডিসি, পিএসসি।

বিভিন্ন দেশের সশস্ত্র বাহিনীর সদস্যগণের অংশগ্রহণে অনুষ্ঠিত তিন দিন ব্যাপি রোমাঞ্চকর এ আর্চারি প্রতিযোগিতায় অংশগ্রহণকারীগরা অসাধারণ ক্রীড়া, নৈপুণ্য, দক্ষতা প্রদর্শনের পাশাপাশি সামরিক জীবনের শৃঙ্খলাবোধ এবং ঐক্যের উজ্জ্বল নিদর্শন প্রদর্শন করে। রাশিয়া, শ্রীলংকা, স্লোভেনিয়া, রোমানিয়া, কোরিয়া, পাকিস্তান, ইরান, জার্মানি, ফ্রা›স, ব্রাজিল, বেলারুশ ও বাংলাদেশসহ সর্বমোট ১২টি দেশের সশস্ত্র বাহিনীর ১০৭ জন আর্চার পুরুষ এবং মহিলা ক্রীড়াবিদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় পারদর্শিতা ও দক্ষতা প্রদর্শন করে ব্রাজিল সর্বোচ্ছ ছয়টি স্বর্ণপদক এবং ফ্রান্স তিনটি রৌপ্য ও তিনটি ব্রোঞ্চপদক পেয়ে শীর্ষ স্থান অধিকার করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, তৃতীয় সিআইএসএম ওয়ার্ল্ড মিলিটারি আর্চারি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ক্রীড়াবিদ, কোচ এবং সহায়তা প্রদানকারী সকলকে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য কৃতজ্ঞতা এবং আন্তরিক ধন্যবাদ জানান। এ সময় প্রধান অতিথি সিআইএসএম ওয়ার্ল্ড মিলিটারি আর্চারি চ্যাম্পিয়নশিপের মতো আন্তর্জাতিক প্রতিযোগিতাসমূহ বিভিন্ন দেশের সশস্ত্র বাহিনীগুলোর মধ্যে পারস্পরিক সহযোগিতা এবং ভ্রার্তৃত্ববোধকে আরো জাগিয়ে তুলবে বলে আশা প্রকাশ করেন।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে সেনা, নৌ এবং বিমান বাহিনী কর্তৃক যৌথ সমন্বয়ে আয়োজিত তৃতীয় সিআইএসএম ওয়ার্ল্ড মিলিটারি আর্চারি প্রতিযোগিতা বিভিন্ন দেশের সশস্ত্র বাহিনীর সদস্যদের মধ্যে পারস্পরিক সৌহার্দ্যতা এবং ভ্রাতৃত্ববোধের একটি অনন্য সুযোগ তৈরি করেছে। আইএসপিআর