ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাংলাদেশ দলে ডাক পেলেন জাকের

বাংলাদেশ দলে ডাক পেলেন জাকের

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে সুযোগ পেয়েছেন জাকের আলি অনিক। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) মাতানো জাকের টাইগার স্কোয়াডে ডাক পেয়েছেন। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জাকের আলি অনিকের স্কোয়াডে ডাক পাওয়ার খবর নিশ্চিত করেছে বিসিবি।

জাতীয় দলের ফিজিও বায়েজেদুল ইসলাম খান বলেছেন, ‘আলিসের এমআরআইয়ে নিশ্চিত করা গেছে তার ডান হাতের মধ্যমার লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। তার সুস্থ হতে দুই থেকে তিন সপ্তাহ লাগবে, সিরিজ থেকে ছিটকে গেছেন তিনি।’ ২৬ বছর বয়সি জাকের কুমিল্লার হয়ে খেলেছেন। ৯৯.৫ গড় ও ১৪১ স্ট্রাইক রেটে করেছেন ১৯৯ রান।

জাতীয় নির্বাচক প্যানেলের চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন লিপু বলেছেন, ‘আলিসের সঙ্গে টি-টোয়েন্টি স্কোয়াডে আমাদের আরো তিনজন ফ্রন্টলাইন স্পিনার আছে, রিশাদ, তাইজুল ও শেখ মেহেদী।’ ‘আমরা বিশ্বাস করি আলিসের বদলে আরেকজন স্পিনার নেওয়ার চেয়ে জাকের আলীর মতো কাউকে নেওয়া হবে দলের জন্য ভারসাম্যপূর্ণ, যে কি না মিডল কিংবা লোয়ার্ড অর্ডারে বাড়তি শক্তি জোগাবে এবং ফিনিশার হিসেবেও খেলতে পারবে।’

বাংলাদেশ স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, নাঈম শেখ, তাওহীদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও জাকের আলী অনিক।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত