ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আবাহনী-মোহামেডানের স্টিকের লড়াইয়ে কেউ জেতেনি

আবাহনী-মোহামেডানের স্টিকের লড়াইয়ে কেউ জেতেনি

ম্যাচের ক্ষণে ক্ষণে ছিল উত্তেজনা। দুই দলের রিভিউ নেয়ার হিড়িক। মোহামেডানের জিমির স্টিকে আঘাত পেয়ে মাঠ ছাড়েন আবাহনীর মেহরাব হোসেন সামিন। একটি ফাউলকে কেন্দ্র করে ম্যাচের শেষ ৫৮ সেকেন্ডের খেলা শুরু হয় ৩৫ মিনিট পর।

সব মিলিয়ে ১৫ মিনিট করে চার কোয়ার্টারে প্রিমিয়ার হকি লিগে দুই চিরপ্রতিদ্বন্দ্বির ৬০ মিনিটের ম্যাচটি শেষ হয় প্রায় আড়াই ঘন্টায়। গতকাল শনিবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত আবাহনী ও মোহামেডানের মধ্যকার দুই ঐতিহ্যবাহীর ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। বেলা সোয়া তিনটায় ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও ১৫ মিনিট দেরি হয়। জানা গেছে, বিদেশি দুই আম্পায়ার আসতে দেরি করায় ম্যাচও দেরিতে শুরু হয়।

ম্যাচের শুরুতে সদ্য প্রয়াত সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফের আত্মার মাগফেরাতের জন্য ১ মিনিট নীরবতা পালন করেন দুই দলের খেলোয়াড়, কর্মকর্তা ও আম্পায়াররা। ম্যাচ শুরুর ৫ মনিটের মধ্যেই রাকিবুল হাসানের ফিল্ড গোলে এগিয়ে যায় আবাহনী (১-০)। ৩৩ মিনিটে মোহামেডানের আমিরুল ইসলাম গোল করলে সমতা আসে (১-১)। এর পরই মূলত জয়ের জন্য মরিয়া হয়ে উঠেন দুই দলের খেলোয়াড়রা।

আগের আট ম্যাচের সবকটি জিতে ২৪ পয়েন্টে আবাহনী। এই ম্যাচ জিতলে ২৭ হবে। সমান ম্যাচে মোহামেডানের ১৯ পয়েন্ট। জিতলে তাদের হবে ২২। আবাহনীর কাছাকাছি যেতে পারবে। তাই দুই দলের খেলোয়াড়রাই জেতার জন্য আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে রিভিউতে মেতে উঠেন। খেলা শেষ হওয়ার ২ মিনিট আগে সাদা কালোদের একটি গোল হওয়ার আগে আম্পায়ার ফাউলের বাঁশি দেন।

এ নিয়ে মোহামেডানের খেলোয়াড়রা ক্ষিপ্ত হয়ে উঠেন। পরে রিভিউতে তা বাতিল হয়। খেলা বন্ধ থাকে ১০ মিনিট। ম্যাচ শেষের ৫৮ সেকেন্ড আগে মোহামেডানের করা একটি ফাউলকে কেন্দ্র করে খেলা বন্ধ থাকে ৩০ মিনিট। এরপর খেলা শুরু হলে শেষ সেকেন্ডে পেনাল্টি পায় মোহামেডান। কিন্তু আম্পায়ার খেলা শেষের বাশি দেন। তাতেও আপত্তি জানায় মোহামেডান। সেই পেনাল্টি গড়াতে সময় লাগে আরো ১০ মিনিট।

এভাবে সাড়ে ৩টায় খেলা শুরু হলেও তা শেষ হয় বিকাল ৬টায়। খেলা শেষে মোহামেডানের অধিনায়ক রাসেল মাহমুদ বলেন, ‘খেলা নষ্টের মূলে তৃতীয় আম্পায়ার সেলিম লাকি। ফেডারেশন ৫৫ হাজার টাকা খরচা করে রিভিউ দেখার মেশিন কিনলেও নাকি তিনি তা স্পষ্ট দেখতে পান না।’ তবে অভিযোগের আঙ্গুল সরাসরি মোহামেডানের খেলোয়াড়দের দিকে তুললেন আবাহনীর ম্যানেজার মাহবুব হারুন। তার কথায়, ‘মোহামেডানের দুইজন (নাম বলেননি) খেলোয়াড়ের কারণেই ম্যাচের এই দশা।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত