তিন সেঞ্চুরির ম্যাচে হাসল মোহামেডান

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া প্রতিবেদক

গেল দেড় যুগেও প্রিমিয়ার ক্রিকেট লিগের শিরোপা জিততে পারেনি মোহামেডান স্পোর্টিং ক্লাব। সবশেষ দুই বছর তো সুপার লিগেও খেলতে পারেনি। এবার সুপার লিগে ফিরে সূচনাটা দারুণ করেছে দেশের ঐতিহ্যবাহী দলটি।

গতকাল সোমবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগের প্রথম রাউন্ডে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মুখোমুখি হয়েছিল সাদা কালোরা। শেখ জামালের সাইফ হাসান ও তাইবুর রহমান পারভেজ হাঁকিয়েছেন সেঞ্চুরি। প্রতিপক্ষ দলের দুই সেঞ্চুরির জবাবে মোহামেডানের হয়ে ৩ অঙ্ক ছুঁয়েছেন মাহিদুল ইসলাম অঙ্কন। এই উইকেটকিপার ব্যাটারকে যোগ্য সঙ্গ দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার অপরাজিত ৮৭ রানের ইনিংসে জয় নিশ্চিত হয়ে যায় মোহামেডানের। ২ বল হাতে রেখে ৫ উইকেটে জয় পায় মোহামেডান। যদিও ২৬০ রানের লক্ষ্য তাড়ায় শুরুটা খুব একটা ভালো হয়নি মোহামেডানের। ১৫ রান করে ইমরুল কায়েস সাজঘরে ফিরলে ভাঙে ৩৫ রানের উদ্বোধনী জুটি। আরেক ওপেনার রনি তালুকদার দুর্দান্ত শুরু করেছিলেন। তবে ফিফটি না পাওয়ার হতাশা নিয়ে সাজঘরে ফিরেছেন। করেছেন ৪১ রান।

তিনে নেমে সুবিধা করতে পারেননি রুবেল মিয়া। ৮ রান এসেছে তার ব্যাট থেকে। ৬৯ রানে ৩ উইকেট হারানো মোহামেডানকে জয়ের পথে রাখেন অঙ্কন।

তিনি ১২২ বলে করেছেন ১০১ রান। অঙ্কন ফিরে গেলে দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ। এই অভিজ্ঞ ব্যাটার অপরাজিত থেকেছেন ৮৮ বলে ৮৭ রান করে। তাতে ৫ উইকেটের জয় পেয়েছে মোহামেডান। এর আগে শেখ জামালকে বড় সংগ্রহ এনে দেন সাইফ হাসান ও তাইবুর রহমান। দুজনেই পেয়েছেন ৩ অঙ্কের দেখা। ১৪৬ বলে ১২০ রান করেছেন সাইফ। আর তাইবুরের ব্যাট থেকে এসেছে ১১৪ বলে ১০২ রান।