ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফেডারেশন কাপ

শেখ জামালের বিদায় সেমিতে পুলিশ এফসি

শেখ জামালের বিদায় সেমিতে পুলিশ এফসি

ঘরোয়া ফুটবলে আগমনেই সাড়া জাগিয়েছিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। বাংলাদেশ প্রিমিয়ার লিগে তিনবার চ্যাম্পিয়ন হয় তারা। কিন্তু সাম্প্রতিক সময়ে ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে আসতে পারছে না তারা। যে কারণে চলমান ফেডারেশন কাপ থেকে বিদায় ঘণ্টা বেজে গেছে ধানমন্ডির দলটির। শেখ জামালকে উড়িয়ে ফেডারেশন কাপের সেমিফাইনালে উঠেছে পুলিশ এফসি।

গতকাল মঙ্গলবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াসে শেখ জামালকে ৩-০ গোলে হারিয়েছে পুলিশ এফসি। প্রথমার্ধেই গোল তিনটি করে তারা। প্রতিযোগিতাটিতে সবশেষ ২০১৫ সালে শিরোপা জিতেছিল তিনবারের চ্যাম্পিয়ন শেখ জামাল। এবারের ব্যর্থতায় ধানমণ্ডির দলটির ফাইনালে উঠতে না পারার মেয়াদ ঠেকল ৯ বছরে। চলতি আসরের গ্রুপ পর্বেই দেখা হয়েছিল এই দুই দলের। ২-২ ড্র হয়েছিল ম্যাচটি। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে পুলিশের চমক দেখানোর শুরু দ্বিতীয় মিনিটে। মোহাম্মদ মিঠুর ফ্রি কিক থেকে ফ্লিক হেডে লক্ষ্যভেদ করেন উজেবেকিস্তানের মিডফিল্ডার জাভোখির শখিবোভ। অনেকটা লাফিয়েও বলের নাগাল পাননি গোলরক্ষক মাহফুজ হাসান প্রীতম। তাদের এগিয়ে যাওয়ার রেশ থাকতেই অষ্টম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। বডি ডজে দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে বেরিয়ে যান এদুয়ার্দ মোরিও। ভেনেজুয়েলার এই ফরোয়ার্ড দূরূহ কোণ থেকে শট না নিয়ে গোলমুখে বাড়ান আড়াআড়ি ক্রস; নিখুঁত টোকায় বাকি কাজটুকু সারেন সৈয়দ শাহ কাজেম কিরমানি। গ্রুপ পর্বেও শেখ জামালের জালের দেখা পেয়েছিলেন এই ফরোয়ার্ড। ২৩তম মিনিটে আরও কোণঠাসা হয়ে পড়ে শেখ জামাল। ফ্রি কিক ক্লিয়ার করতে পারেননি দলটির ডিফেন্ডাররা; বল যায় শাহেদ মিয়ার পায়ে। এই ফরোয়ার্ডের ভলিও ঠিকঠাক হয়নি; বল খুঁজে নেয় আজমত আব্দুল্লায়েভকে। দ্রুত বুটের তলার টোকায় লক্ষ্যভেদ করেন উজবেকিস্তানের এই ডিফেন্ডার। বিরতির পর সময় গড়ানোর সঙ্গে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে শেখ জামাল। কিন্তু সাফল্যের দেখা পায়নি তারা।

৭৯তম মিনিটে আবু তোরের ফ্রি কিক যায় দূরের পোস্ট ঘেঁষে বাইরে। একটু পর জায়েদ আহমেদের ফ্লিকের ঠিকানা হয় বাইরে। ৮৪তম মিনিটে শেখ জামালের হতাশা আরও বাড়ে; তোরের ফ্রি কিক ক্রসবারের উপরের দিকে লেগে বেরিয়ে যায়। যোগ করা সময়ে তোরে ছোট বক্সের ভেতর থেকে টোকা দিয়েছিলেন বটে, কিন্তু ক্লিয়ার করেন আখরোরবেক উকতামোভ। ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী ৭ মে প্রতিযোগিতার শিরোপাধারী মোহামেডান স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হবে পুলিশ এফসি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত