আল নাসরকে ফাইনালে তুললেন রোনালদো

প্রকাশ : ০৩ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

আল নাসরকে কিং কাপের ফাইনালে তুলতে জোড়া গোল করেছেন দলটির অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো। তার দুই গোলে আল খালিজকে ৩-১ গোলে হারিয়েছে আল নাসর। গত বুধবার রাতে রিয়াদে সেমিফাইনালে মুখোমুখি হয় আল খালিজ ও আল নাসর। সেখানে আল নাসরের কাছে ৩-১ পরাজিত হয় আল খালিজ। আর এই জয়ে ফাইনালে পা রেখে রোনালদোর আল নাসর। তিন গোলের দুটিই করেন ক্রিস্টিয়ানো রোনালদো। ফাইনালে আল হিলালের বিপক্ষে মাঠে নামবে আল নাসর। গেল মঙ্গলবার আল ইত্তিহাদকে হারিয়ে ফাইনালে ওঠে আল হিলাল। ৩১ মে জেদ্দার কিং আবদুল্লাহ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফাইনাল। পরপর দুই ম্যাচে গোল না পেয়ে রোনালদোর ক্ষুধা স্পষ্ট ছিল আল খালিজের বিপক্ষে। প্রথম গোলটি করেন ১৭ মিনিটে। যে গোল অবশ্য অবদান আছে আর খালিজের বসনিয়ান গোলকিপার ইব্রাহিম সেহিকের। বক্সের ডান প্রান্তে বল ভালোভাবে ‘ক্লিয়ার’ করতে পারেননি। সেই বল পেয়েই রোনালদো শরীর ঘুরিয়ে গোল করেন শট নিয়ে।

৩৭ মিনিটে ডি বক্সে আল খালিজের খেলোয়াড়ের হ্যান্ডবল পেনাল্টি উপহার দেয় আল নাসরকে। সেই পেনাল্টি রোনালদো নিলে দ্বিতীয়ার্ধের গোলে হ্যাটট্রিক হয়ে যেতে পারতো তার। কিন্তু সেই পেনাল্টি নিতে দেন তিনি সাদিও মানেকে। স্পটকিক থেকে গোল করতে ভুল হয়নি সেনেগালিজ ফরোয়ার্ডের।

৫৭ মিনিটে সেহিক রোনালদোর শট ঠেকিয়ে দিলেও ফিরতি বলে আবারও শট নিয়ে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি তুলে নেন পর্তুগিজ কিংবদন্তি। ৮২ মিনিটে ফাওয়াজ আল তোরাইস আল খালিজের হয়ে একটি গোল পরিশোধ করেন। সেই গোলে কেবল ব্যবধানই কমেছে। ৩-১ গোলের জয়ে কিং কাপের ফাইনাল নিশ্চিত করে মাঠ ছাড়ে আল নাসর।