ঢাকায় বঙ্গবন্ধু বাংলাদেশ ওপেন তায়কোয়ান্দো

প্রকাশ : ০৩ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া প্রতিবেদক

গত বছর প্রথম আসরে চ্যাম্পিয়ন হওয়ায় এবার ‘দ্বিতীয় বঙ্গবন্ধু বাংলাদেশ ওপেন আন্তর্জাতিক তায়কোয়ান্দো চ্যাম্পিয়নশিপ’ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ তায়কোয়ান্দো ফেডারেশন। আগামী ১১ থেকে ১৫ সেপ্টেম্বর মিরপুর শহিদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই টুনামেন্ট। যেখানে অংশ নেবেন ১২ দেশের তায়কোয়ান্দোকারা। গত বছরের চেয়ে এবারের আসরে দেশের সংখ্যা বেড়েছে দুটি।

আন্তর্জাতিক আসর গড়াতে এখনো চার মাস বাকি থাকলেও নিজেদের আয়োজনের কাজ শুরু করে দিয়েছেন কর্তারা। গত মঙ্গবার আসন্ন টুর্নামেন্টের যাবতীয় বিষয় অবহিত করতে যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান এমপির সঙ্গে দেখা করেন ফেডারেশনের সভাপতি কাজী মোর্শেদ হোসেন ও সাধারন সম্পাদক মাহমুদুল ইসলাম রানা। মন্ত্রনালয়ে অনুষ্ঠিত নির্ধারিত সভায় মন্ত্রীকে আসন্ন প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসাবে আমন্ত্রণ জানানোর পাশাপাশি স্বর্ণ, রুপা ও ব্রোঞ্জপদকের রেপ্লিকা তুলে দেন তারা।

রানা বলেন, ‘দ্বিতীয় আসর বলেই বঙ্গবন্ধু বাংলাদেশ ওপেন আন্তর্জাতিক তায়কোয়ান্দোর পরিধি বেড়েছে। তাই মিরপুর ইনডোরে অনুষ্ঠেয় ওই টুর্নামেন্টের যাবতীয় বিষয় সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেছি আমরা। আশাকরি প্রথম আসরে সেরার সাফল্য এবারও ধরে রাখতে পারবো আমরা।’ গত বছর অক্টোবরে বিকেএসপিতে অনুষ্ঠিত প্রথম আসরে ৩০টি স্বর্ণ, ২০টি রুপা ও ১৫টি ব্রোঞ্জ জিতে সেরা হয়েছিলেন স্বাগতিক তায়কোয়ান্দোকারা। ১৫টি স্বর্ণ, ১০টি রুপা ও ১১টি ব্রোঞ্জ জিতে নেপাল রানার্সআপ এবং আটটি স্বর্ণ, একটি রুপা ও ছয়টি ব্রোঞ্জ জিতে তৃতীয় হয়েছিল শ্রীলঙ্কা। টুর্নামেন্টে আট দেশের ৭০০ জন তায়কোয়ান্দোকা অংশ নিয়েছিলেন।