বাংলাদেশের কোচ হতে চান মালান

প্রকাশ : ১০ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

ডেভিড হেম্প জাতীয় দলের কোচিং প্যানেলে যোগ দেয়ার পর থেকে বিসিবির হাই পারফরম্যান্স ইউনিটের হেড কোচের পদটি শূন্য। দ্রুততই সেই শূন্য পদ পুরন হতে চলেছে। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, চার সংক্ষিপ্ত প্রার্থীর তালিকায় রযেছেন আয়ারল্যান্ডের হেড কোচ হেইনরিখ মালান। তিনি এই পদে কাজ করতে ভীষণ আগ্রহী।

গত বছরের মে মাসে হেম্পকে এইচপির হেড কোচ নিয়োগ দিয়েছিল বিসিবি। চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি তাকে আবার ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব দেয় বাংলাদেশের ক্রিকেট নিয়ন্ত্রক এই সংস্থা। তার পর থেকেই হেম্পের উত্তরসূরি খোঁজার প্রক্রিয়া চলমান থাকে। যেহেতু মে মাসের মাঝের দিকে এইচপির কার্যক্রম চালু হবে। ক্রিকবাজের পক্ষ থেকে মালানের কাছে জানতে চাওয়া হলে নতুন দায়িত্ব নেয়ার বিষয়টি পুরোপুরি উড়িয়ে দেননি তিনি।

অপর দিকে বিসিবির এইচপি ইউনিটের চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয় বলেছেন, ‘এইচপি ইউনিটের সংক্ষিপ্ত তালিকার কোচদের আমরা ইন্টারভিউ নিব।’ এখন দেখার বিষয় মালানকে বিসিবি বিবেচনায় রাখে কি না। কারণ, এইচপির কার্যক্রম মে মাসে শুরু হওয়ার কথা। একই সময় টি-টোয়েন্টি বিশ্বকাপে আবার আইরিশ দলটির দায়িত্বও সামলাবেন তিনি। ফলে প্রত্যাশিত সময়েই মালানের সার্ভিস পাবে না বিসিবি। বিশ্বকাপ শুরু হবে জুন মাসে। মালান ছাড়াও ওই তালিকায় আছেন গ্যাভ্যান টুইনিং (অস্ট্রেলিয়া), নাথান হরিটজ (অস্ট্রেলিয়া) ও পল অ্যাডামস (দক্ষিণ আফ্রিকা)।