ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

লর্ডস টেস্টেই বিদায় নিচ্ছেন অ্যান্ডারসন

লর্ডস টেস্টেই বিদায় নিচ্ছেন অ্যান্ডারসন

ইতিহাসের তৃতীয় বোলার ও বিশ্বের একমাত্র পেসার হিসেবে টেস্টে ৭০০ উইকেট। সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৯৮৭ উইকেটের মালিক জেমস অ্যান্ডারসন বিদায় জানিয়ে দিলেন টেস্টকে। এত বছরের দীর্ঘ ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন এই ইংলিশ তারকা। বিদায়ের ঘোষণা দিয়ে অ্যান্ডারসন জানিয়েদিলেন- চলতি গ্রীষ্মে লর্ডসের প্রথম টেস্টে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলতে নামবেন ইংলিশ তারকা। গতকাল শনিবার সামাজিক যোগাযোগমাধ্যমে এক বিবৃতিতে নিজের বিদায়ের ঘোষণা দিয়েছেন অ্যান্ডারসন। লর্ডসে আগামী ১০ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি ইংল্যান্ড। সেই ম্যাচ দিয়ে শেষ হচ্ছে তার আন্তর্জাতিক ক্রিকেটের ২২ বছরের পথচলা। এ সময়ে খেলেছেন মোট ১৮৮টি টেস্ট। আন্তর্জাতিক অঙ্গনে বর্তমানে শুধু টেস্ট ক্রিকেটই খেলেন অ্যান্ডারসন। সামাজিক যোগাযোগমাধ্যমে বিদায়ের ঘোষণা দিয়ে অ্যান্ডারসন লিখেছেন, ‘হ্যালো সবাই। শুধু একটা কথা বলতে চাই যে লর্ডসে গ্রীষ্মের প্রথম টেস্টই হবে আমার শেষ টেস্ট। যে খেলাটা আমি ছোটবেলা থেকেই পছন্দ করে আসছি, সেখানে আমার দেশের প্রতিনিধিত্ব করে অবিশ্বাস্য ২০ বছর কাটিয়েছি।’ তবে ইংল্যান্ডের হয়ে খেলাকে খুব মিস করবেন জানিয়ে আরো লিখেছেন, ‘আমি ইংল্যান্ডের হয়ে খেলা খুব মিস করব; কিন্তু আমি জানি সময়টা একপাশে সরে যাওয়ার এবং অন্যদেরকে তাদের স্বপ্নগুলো উপলব্ধি করতে দেওয়ার। এর চেয়ে বড় অনুভূতি আর কিছু নেই।’

নিজেদের এক প্রতিবেদনে ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য গার্ডিয়ান’ লিখেছে, অ্যান্ডারসনকে ২০২৫-২৬ অ্যাশেজ সিরিজের জন্য সম্পূর্ণ নতুনভাবে দল গোছানো শুরু করতে যাচ্ছেন বলে জানিয়েছেন ইংল্যান্ডের টেস্ট দলের কোচ ব্রেন্ডন ম্যাককালাম।

চলতি বছরের শুরুর দিকে ইংল্যান্ডের ভারত সফরের সময় টেস্ট ক্রিকেটে প্রথম ফাস্ট বোলার হিসেবে ৭০০ উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করেন অ্যান্ডারসন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত