ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মোস্তাফিজকে স্বপদে বহাল রাখতে আদালতের নির্দেশ

মোস্তাফিজকে স্বপদে বহাল রাখতে আদালতের নির্দেশ

কারাতে ফেডারেশনের সহ-সভাপতি পদে মোস্তাফিজুর রহমানকে বহাল এবং বহিষ্কারাদেশ অবৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট। সম্প্রতি বিচারপতিদ্বয় শেখ হাসান আরিফ ও মো. বজলুর রহমানের বেঞ্চ এ রায় ঘোষণা করেন। গত বছরের ১৯ সেপ্টেম্বর মোস্তাফিজুর রহমানকে ফেডারেশনের সহ-সভাপতি পদ থেকে পাঁচ বছরের জন্য বহিষ্কার করে কারাতে ফেডারেশন। ওই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে রিট করেন মোস্তাফিজুর।

এরপর ১৬ অক্টোবর হাইকোর্ট ফেডারেশনের বহিষ্কারাদেশ সিদ্ধান্ত কেন অবৈধ হবে না এই মর্মে রুল জারি করেন। কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্যা শৈ হ্লা হাইকোর্ট বিভাগের স্থগিতাদেশের বিরুদ্ধে মহামান্য সুপ্রিমকোর্টের আপিল বিভাগে সিভিল আপিল দায়ের করেন। আপিল বিভাগের চেম্বার জজ শুনানি শেষে ১৫ নভেম্বর বিষয়বস্তুর উপর দুই পক্ষকে স্থিতাবস্থা বজায় রাখার আদেশ দেন।

এ বছরের ১৫ জানুয়ারি প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ সহ-সভাপতি মোস্তাফিজুর রহমানের দায়িত্ব পালন নিষিদ্ধই থাকবে বলে আদেশ দেন আপিল বিভাগ। তবে ১২ মার্চ হাইকোর্টের ওই বিচারপতিদ্বয়ের বেঞ্চ মোস্তাফিজুর রহমানকে বহিষ্কারাদেশ অবৈধ ঘোষণা করে স্বপদে বহাল রাখতে নির্দেশনা দেন। রায়ের পূর্ণাঙ্গ কপি পাওয়ার আশায় রয়েছেন মোস্তাফিজুর রহমান।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত